পাকিস্তানের ৩ বিপদজনক ক্রিকেটারের নাম জানালেন শোয়েব

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শোয়েব আখতার টুইটবার্তায় বলেন, বিশ্বকাপ জিততে হলে আমাদের ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দায়িত্বশীল হতে হবে। ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও শাদাব খানরা ইংল্যান্ডের বিপক্ষে যেভাবে আক্রমণাত্মক ভঙ্গিতে খেলেছে, তারা যদি সেটি শ্রীলঙ্কা এবং পুরো বিশ্বকাপে ধারাবাহিক করতে পারে তা হলে বিশ্বকাপ জেতা সম্ভব।

শ্রীলঙ্কার বিপক্ষে আজ শুক্রবার মাঠের লড়াইয়ে নামার কথা পাকিস্তানের। কিন্তু বৃষ্টির কারণে এখনও মাঠে টস গড়ায়নি। তার আগেই ওয়াহাব, আমির ও শাদাবদের নিয়ে টুইট করেন ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির বোলার শোয়েব আখতার।

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে ১০৫ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ওই ম্যাচে ৭ উইকেটে হেরে যায় ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী দলটি।

নিজেদের দ্বিতীয় ম্যাচে ৩৩৮ রানের পাহাড় গড়েও পরাজয়ের শঙ্কায় পড়েছিল পাকিস্তান। জয়ের জন্য শেষ ৩৬ বলে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৬৫ রান। উইকেটে ছিলেন ৯৯ রানে অপরাজিত জস বাটলার। ৭৪ বলে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ইংল্যান্ডে জয়ের দুয়ারে নিয়ে যাওয়া বাটলারকে আউট করার মধ্য দিয়ে খেলার মোড় ঘুরিয়ে দেন মোহাম্মদ আমির।

এর পর মঈন আলীকে ঘিরে স্বপ্ন দেখেছিল ইংল্যান্ড।

শেষ ১৮ বলে বিশ্বকাপে স্বাগতিকদের প্রয়োজন ছিল ৩৮ রান। তখন দুদলই জয়ের স্বপ্নে ছিল। ৪৮তম ওভারের শেষ দুই বলে মঈন আলী ও ক্রিস ওকসের উইকেট শিকার করে পাকিস্তানকে পুরোপুরি খেলায় ফেরান ওয়াহাব রিয়াজ। জয়ের জন্য ১২ বলে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ২৯ রান।

৪৯তম ওভারে জোফরা আর্চারের উইকেট তুলে নেন আমির। শেষ ওভারে ২৫ রানের টার্গেটে ব্যাট করা মার্ক উড ও আদিল রশিদরা ওয়াহাব রিয়াজের গতির বলে ১০ রানের বেশি আদায় করে নিতে পারেননি।

সেই ম্যাচে ১৪ রানে জয় পায় পাকিস্তান। এর আগে ইনিংসের তৃতীয় ওভারেই ইংল্যান্ডের তারকা ওপেনার জেসন রয়ের উইকেট শিকার করে দলকে ব্রেক থ্রু এনে দেন শাদাব খান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর