নাইলের ক্যারিয়ারসেরা ব্যাটিংয়ের সুবাধে রান পাহাড়ে অস্ট্রেলিয়া

শুরুর অবস্থা দেখে কে বলেছেন রান করবে অস্ট্রেলিয়া? দলীয় স্কোর যখন ৩৮ তখন শেষ অস্ট্রেলিয়ার চার ব্যাটসম্যান।সেই নামগুলে দেখে নিন একবার।ডিভড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, ওসমান খাজা এবং গ্লেন ম্যাক্সওয়েল।আর কি কেউ ব্যাটিং আছেন অস্ট্রেলিয়ার? হ্যাঁ. আছেন একজন।তিনি সাবেক ক্যাপ্টেন স্টিভেন স্মিথ।

সবাই হয়ত ভাবছেন তিনি আর কি করবেন? মেরুদণ্ড তো শেষ অজিদের।অবাক করার বিষয় হলো আপনি কখনও কি দেখেছেন ধ্বংসস্তুপের নিচ থেকে প্রিয়জনকে কীভাবে উত্তলন করতে হয়? অবশ্যই বলবেন না।তবে আজ ক্রিকেটপ্রেমীরা স্ব চোখে দেখেছেন কীভাবে প্রিয়জনকে উত্তলন করতে হয়।বিধ্বস্ত অস্ট্রেলিয়াকে উদ্ধার করলেন স্টিভেন স্মিথ-নাথান কালচার নাইল।আট নম্বরে নেমে নাইল খেলেছেন ৯২ রানের অতিমানবীয় ইনিংস।তার ইনিংসটি সাজানো ছিলো ৬০ বলে ৮ চার এবং ৪ ছক্কার সাহায্যে।সবকটি উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ২৮৮ রান।এদিন অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারও খেলতে পারেনি। তার আগেই উইকেট হারিয়ে ফেলে তারা।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অ্যরন ফিঞ্চ।আর ব্যাট করতে নেমে বিপাকে পরে তারা। আন্দ্রে রাসেল, শেলডন কটরিল, ওশান থমাসের গতিতে দিশেহারা অ্যারন ফিঞ্চ, ডেভি ওয়ার্নার, উসমান খাজা ও ম্যাক্সওয়েল। এই চার জনের মধ্যে উসমান সর্বোচ্চ ১৩ রান করার সুযোগ পান। গ্ল্যান ম্যাক্সওলকে রানের খাতাই খুলতে দেননি কটরিল।

মহা বিপদের সময় দলের হাল ধরেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। উইকেটরক্ষক অ্যালেক্স কেরির সঙ্গে ৬৭ রানে জুটি গড়েন তিনি। কেরি ফিরে যান ৪৫ রানে। এরপর কুল্টার নাইলকে নিয়ে ১০২ রানের জুটি গড়েন স্মিথ। তিনি ৭৩ রানে ক্যাচ হয়ে ফেরেন।এরপর কালচার নাইল থামেন ৯২ রানে।আর কোনো অজি এ দিন প্রতিরোধ গড়তে পারেননি।ফলে খেলতে পারেননি নির্ধারিত ৫০ ওভারও।৪৯ ওভারে হারান সবকটি উইকেট।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর