মর্গের লাশের পাশে ঘুমাচ্ছেন ইরাকের বাংলাদেশী প্রবাসীরা!

মর্গের লাশভর্তি বক্সের মাত্র কয়েকহাত দুরেই কাজ শেষে ক্লান্ত দেহে ঘুমাচ্ছেন ইরাকের হাসপাতালে কাজ করা কয়েকজন বাংলাদেশি প্রবাসী। বৃটেনের অনলাইন সংবাদ মাধ্যম মিডল ইস্ট আইয়ে প্রকাশিত এক ভিডিওবার্তায় শুক্রবার (১০ জুলাই) এমন দৃশ্যই প্রকাশিত হয়।

দেশটির নাসিরিয়াহ শহরের আল-হুসেইন হাসপাতালের ওই ভিডিও অনুযায়ী লাশকাটা ঘর থেকে বাংলাদেশিদের থাকার জায়গা মাত্র ৫ মিটার দূরত্বে। মর্গের পাশে ঘুমাতে যাওয়া বাংলাদেশিরা এই হাসপাতালেই কাজ করে। হাসপাতালটিতে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হয়।

তবে এ বিষয়ে মিডল ইস্ট আইকে হাসপাতালে দায়িত্বরত কর্মকর্তারা জানান, বিপর্যয় এড়াতে বাংলাদেশি কর্মীদের অন্য জায়গায় নেয়ার আবেদন করা হয়েছে কর্তৃপক্ষের কাছে। বাংলাদেশিরা অনিশ্চয়তার সঙ্গে মানবেতর জীবন-যাপন করছেন, যা তাদের ঝুঁকিতে ফেলছে।

উল্লেখ্য, ইরাকে এখন পর্যন্ত ৭২ হাজার ৪৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সেরে উঠেছেন ৩১ হাজার ৩৮০ জন। মারা গেছেন প্রায় তিন হাজার মানুষ।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর