জানা গেল, আইপিএলে কলকাতার টানা তিন ম্যাচে হারের কারণ

এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের কাছে ঘরের মাঠে ফের হারলো নাইটাররা। তার আগের ম্যাচেও ঘরের মাঠে হেরেছে সৌরভের দিল্লির দলের কাছে। টানা তিন ম্যাচে হেরেছে তারা। অথচ আইপিএলের শুরুটা তো ভালোই ছিল কেকেআরের জন্য। কোথায় ভুল হচ্ছে নাইটদের এবং কোন স্ট্র্যাটেজির জন্য পিছিয়ে পড়ছে নাইট রাইডার্স তা জেনে নিন।

প্রথমত কলকাতা নাইট রাইডার্সের বোলিং শক্তি খুব একটা ভালো কাজ করছে এমনটা নয়। কোনো ম্যাচে কুলদীপ ভালো খেলছেন, কোনো ম্যাচে হ্যারি গার্নি, কখনও বা সুনীল নারাইন। বোলিং স্তম্ভের প্রত্যেকেই ধারাবাহিকভাবে ভালো খেললে এতটা সমস্যায় পড়তে হতো না।

কুলদীপের উইকেট পাওয়ার ক্ষমতায় কেমন যেন ধাক্কা লেগেছে। যা শুধু কেকেআরকে নয়, বিশ্বকাপের আগে ভারতকেও চিন্তায় রাখবে।

যে পিচে সুনীল নারাইন এত ভালো বল করলেন, সেখানে সাফল্য পেলেন না আর কোনো স্পিনারই। শেষ দুই ওভারে ২৪ রান আটকাতে পারেননি গার্নি-পীযূষরা।

দলে ভালো কোনো পেসার না থাকাটা কেকেআরের পিছিয়ে যাওয়ার বড় কারণ। চোট সমস্যাতেও ভুগতে হয়েছে দলকে। শুরুতে নতুন বলে উইকেট তুলে নিতে পারবেন, এমন কাউকে পাওয়া যাচ্ছে না।

আন্দ্রে রাসেলের চওড়া ব্যাটে ভর করে একের পর জয়ের মুখ দেখেছে তারা। তিনি ব্যর্থ হলেই ভেঙে পড়েছে দল। অতিরিক্ত রাসেল নির্ভরতায় ভুগছে নাইট বাহিনী। রাসেল ব্যর্থ হলেই আর সেভাবে রান উঠছে না।

চার নম্বরে বা তিন নম্বরে হোক নিতীশ রাণা প্রথম দিকে ভালো খেললেও শেষ কয়েকটি ম্যাচে একেবারেই রান পাননি।

গোটা দলে ধারাবাহিকতার অভাব একটা বড় সমস্যা। শৃঙ্খলার অভাবও রয়েছে খানিকটা। একটু অগোছালো মনে হয়েছে নাইটদের।

অধিনায়ক হিসেবে দীনেশ কার্তিক শেষ কয়েকটা ম্যাচে একেবারেই ব্যর্থ। দল সাজাতে ভুল হয়ে যাচ্ছে।

রবীন উথাপ্পা একেবারেই বড় রান পাচ্ছেন না। উথাপ্পার শেষ পাঁচ ইনিংসের রান ৩৩, ২৬, ১১, ২৮, ০।

রবীন, কার্তিক, রাণারা তিন-চার-পাঁচ নম্বর জায়গা ধরে রাখায় ফর্মে থাকা শুভমান গিলকে সাতে নামতে হচ্ছে। যা ছন্দহীন মিডল অর্ডারকে আরও সমস্যায় ফেলছে।

ডেথ ওভারে রান তুলতেই পারছেন না নাইটরা। এ ছাড়া তারুণ্যকেও কাজে লাগাতে পারছেন না ঠিক মতো। যেখানে ‘বুড়ো’ ধোনি ইমরান তাহিররা ম্যাচ বের করে নিয়ে যাচ্ছেন, সেখানেই পিছিয়ে পড়ছেন নাইটরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর