সিলেট থেকে ফিরেই তামিমের সেঞ্চুরি

মিরপুর থেকে চট্টগ্রাম কিংবা সিলেট। ইংল্যান্ডের পর আয়ারল্যান্ড সিরিজ। ব্যাট হাতে রান খরায় ভুগছিলেন তামিম ইকবাল। অবশেষে প্রিমিয়ার লিগে ফিরেই আসরে নিজের প্রথম ম্যাচেই সেঞ্চুরির দেখা পেয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। তার অপরাজিত সেঞ্চুরিতে বড় জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

ফুতুল্লায় শুক্রবার (২৪ মার্চ) মোহামেডানের দেয়া ২০০ রান তাড়া করতে নেমে তামিমের অপরাজিত ১০৯ রানে ভর করে ৪২.১ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্য পৌঁছে যায় প্রাইম ব্যাংক।

৫০ ওভারের সংস্করণে ছয় ম্যাচ পর রানের দেখা পেলেন তামিম। যদিও সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডেতেই তিনি অপরাজিত ছিলেন ৪১ রানে। ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ছয় ওয়ানডেতে এটিই তার সর্বোচ্চ রানের ইনিংস।

সবমিলিয়ে টাইগার ওয়ানডে অধিনায়কের রান ছিল ২৭ গড়ে ১৩৬ রান। যা ওয়ানডে বিশ্বকাপের বাজে সংকেতই ছিল তামিমের জন্য। তবে তিনি ঢাকা প্রিমিয়ার লিগে ফিরেই তার সে রানখরা কাটিয়েছেন।

২০০ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে তিনি মোহাম্মদ মিঠুনের সঙ্গে গড়েন ৭২ রানের জুটি। মিঠুন ৩১ রান করে আউট হলে পরবর্তী ১১ রানে আরও দুই উইকেট হারায় প্রাইম ব্যাংক। তাতে কিছুটা চাপে পড়ে দল। তবে তামিম একপ্রান্ত আগলে রাখায় মোহামেডান সে চাপকে কাজে লাগাতে পারেননি।

শেষ পর্যন্ত ১৫৬ বলে তামিমের ১০৯ ও মুশফিকুর রহিমের ৫৭ বলে ৩৯ রানে ভর করে ৭ উইকেটের জয় তুলে নেয় প্রাইম ব্যাংক। দুজনের জুটিতে আসে ১১৯ রান।

এর আগে প্রথমে ব্যাট করে নাসির হোসেন ও রুবেল হোসেনদের বোলিং তোপে ৪২ ওভারেই সবকটি উইকেট হারিয়ে ১৯৯ রানে থামে মোহামেডানের ইনিংস।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর