কাতার বিশ্বকাপ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন মিস ক্রোয়েশিয়া

বিতর্ক পিছু ছাড়ছে না কাতার বিশ্বকাপের। এবার একে ইতিহাসের জঘন্যতম বিশ্বকাপ বলে বিস্ফোরক মন্তব্য করেছেন ক্রোয়েশিয়ার পাঁড় ফুটবল সমর্থক ইবানা নোল। সেই সঙ্গে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থারও (ফিফা) কঠোর সমালোচনা করেছেন তিনি। নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

ফুটবল ছাড়া কিছুই বোঝেন না ইবানা। ক্রোয়েশিয়ার ম্যাচ থাকলেই গ্যালারিতে উপস্থিত হন তিনি। দেশের জাতীয় পতাকার আদলে তৈরি বিশেষ পোশাক পরে প্রিয় দলকে সমর্থন জানান এ সুন্দরী।

বরাবরের মতো মরক্কোর বিপক্ষে ক্রোয়েশিয়ার ম্যাচ দেখতে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন ইবানা। তবে এতে যারপরনায় বিরক্ত তিনি। ক্ষোভ উগরে মিস ক্রোয়েশিয়া বলেন, কাতারে ইতিহাসের জঘন্যতম ফুটবল বিশ্বকাপ হচ্ছে। সাবেক মিস ক্রোয়েশিয়া ইবানা পেশায় মডেল।

শৈশব থেকেই ফুটবলের ভক্ত তিনি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে আকর্ষণীয় পোশাকে গ্যালারিতে তার উপস্থিতি ভিন্নমাত্রা দিতো।

এবার স্যোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্টে ইবানা লিখেছেন, এটা একটা মহাবিপর্যয়। যারা এবার বিশ্বকাপ দেখতে যেতে পারেননি, তাদের জন্য আমার খুবই খারাপ লাগছে। কারণ, তারা ইতিহাসের জঘন্যতম আয়োজনের অভিজ্ঞতা পেলেন না।

কাতার বিশ্বকাপকে জঘন্যতম বলার নেপথ্য কারণ জানিয়ে ইবানা বলেন, হায়া কার্ড পেতে ২০ দিন বা ততোধিক সময় লাগছে।

খেলা দেখার টিকিট পেলেও তা পাওয়া যাচ্ছে না। দ্য গ্রেটেস্ট শো অন আর্থের খেলা দেখতে এত কাগজপত্র আগে কখনও দরকার হয়নি।

তিনি বলেন, এসব কারণে অনেকে এবারের সার্কাসে অংশগ্রহণ করতে চাচ্ছেন না। ২২তম আসর শুরুর মাত্র দুই দিন আগে স্টেডিয়ামে বিয়ার বিক্রি নিষিদ্ধ করে কাতার। এছাড়া সমর্থকদের পোশাকের উপরেও নানা বিধিনিষেধ আরোপ করেছে দেশটি।

সাধারণত, গ্যালারিতে খোলামেলা পোশাকেই দেখা যায় ইবানাকে। ফলে এসব নিয়েও বিরক্তি প্রকাশ করেছেন। কাতারের আইন কানুনে ভীষণ ত্যক্ত বিরক্ত তিনি।

ইনস্টাগ্রামে ক্রোয়েশিয়ার জাতীয় পতাকার রঙের বিকিনি পরা ছবি পোস্ট করে প্রশ্ন ছুড়ে দিয়েছেন ইবানা, কাতারে কী এই পোশাক পরতে পারব? তবে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, এবারও নিজের ইচ্ছামতো পোশাকই পরবেন।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর