পুকুরে মিললো পরিত্যক্ত গ্রেনেড, থানায় জমা দিলো যুবক!

ফরিদপুরের আলফাডাঙ্গায় পুকুর থেকে পরিত্যক্ত অবস্থায় একটি গ্রেনেড উদ্ধার করা হয়েছে। রোববার (১৯ জুন) সন্ধ্যা ৭টায় উদ্ধারকৃত গ্রেনেডটি আলফাডাঙ্গা থানায় জমা দেওয়া হয়।

থানা সূত্রে জানা যায়, গত শুক্রবার (১৭ জুন) বিকাল ৪টায় উপজেলার সদর ইউনিয়নের ধলাইচর গ্রামের ইউনুছ শেখ তার বাড়ির দক্ষিণ পার্শ্বে মাঠ সংলগ্ন পুকুরের ভিতরে কাজ করতে যাওয়ার একটি পুরাতন জংধরা গ্রেনেডসদৃশ বস্তু পড়ে থাকতে দেখে। এরপর তিনি গ্রেনেডটি চিনতে না পেয়ে স্বাভাবিক ভাবে তাদের বাড়িতে নিয়ে যায়। পরবর্তীতে তার ছেলে ইব্রাহিম শেখ পুরাতন জংধরা গ্রেনেডের বিষয়টি জানতে পেয়ে থানায় নিয়ে জমা দেন।

স্থানীয়দের ধারণা, উদ্ধার হওয়া গ্রেনেডটি অনেক পুরনো। স্বাধীনতা যুদ্ধকালীন হতে পারে।

গ্রেনেড উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান বার্তা বাজার’কে জানান, ‘থানায় এসে এক যুবক ডিউটি অফিসারের নিকট পরিত্যক্ত গ্রেনেডটি জমা দেন। পরবর্তীতে গ্রেনেডটি নিরাপদে বালিভর্তি একটি বালতিতে থানা হেফাজতে রক্ষিত রাখা হয়েছে। গ্রেনেডের বিষয়টি ঊধ্বর্তন কর্তৃপক্ষকে জানিয়ে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।’

রাকিবুল/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর