চালের দাম আবারও বাড়ল

জ্বালানি তেল ও ভোজ্য তেলের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে বাজারের চালের দাম। মাত্র এক সপ্তাহের ব্যবধানে সব ধরনের চালের দাম বেড়েছে ২ থেকে ৩ টাকা ।

পাইকারি বাজা‌রে না‌জিরশাইল গত সপ্তা‌হে ৫৮ থে‌কে ৬৫ টাকা থাকলেও আজকে ৬০ থে‌কে ৬৮ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মি‌নি‌কেট ৬৪ টাকা, যা ছিল ৬২ টাকা। আটাশ চাল ৪৮ টাকা, গত সপ্তা‌হে যার দাম ছিল ৪৪ টাকা। পাইকা‌রি বাজার থে‌কে ৫০০ গজ দূ‌রের খুচ‌রো বাজা‌রে এসব চা‌ল বি‌ক্রি হয় ৪ থে‌কে ৮ টাকা বে‌শি কে‌জি‌তে।

আজ রোববার (২৭ ফেব্রুয়া‌রি) কারওয়ান বাজা‌র ও যাত্রাবাড়ীর দিকে পাইকা‌রি ও খুচরা চাল ব্যবসায়ী এবং ক্রেতা‌দের স‌ঙ্গে কথা ব‌লে এসব তথ্য পাওয়া যায়।

পাইকা‌রি চাল ব্যবসায়ী নিয়ামুল ট্রেডা‌র্সের মা‌লিক লিয়াকত জানান, গত সপ্তাহের ব্যবধানে সব ধরনের চালের দাম কেজিতে ২ থেকে ৩ টাকা বেড়েছে। মিল মা‌লিকদের কাছে বে‌শি দা‌মে কিনে, বে‌শি দা‌মে বে‌চি। এখানে কোনো কারসাজির সুযোগ নেই।

চালের দাম বাড়ানোর বিষয়ে মিল মালিকরা দোষারোপ করেন মিল মা‌লিকদের। আর মিল মা‌লিকরা দোষ চাপান পাইকারী ব্যবসায়ীদের। মাঝখা‌নে সাধারণ মানু‌ষের অবস্থা খারাপ।

বার্তাবাজার/আর এম সা

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর