ঢাকা-১৪ উপনির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন আ.লীগের মিন্টু

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন ঢাকা-১৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী আগা খান মিন্টু। অপর তিন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি নির্বাচিত হতে যাচ্ছেন।

বুধবার (২৩ জুন) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শাহজালাল। জাতীয় পার্টির মোস্তাকুর রহমান, বিএনএফের কে ওয়াই এম কামরুল ইসলাম ও জাসদের আবু হানিফ মনোনয়ন প্রত্যাহার করায় আগা খানের সামনে আর কোন প্রতিদ্বন্দ্বী নেই।

মো. শাহজালাল বলেন, মোট পাঁচ প্রার্থীর মনোনয়ন জমা পড়েছিলো। এর মধ্যে একজনের মনোনয়ন বাতিল করা হয়। বাকি চারজনের মনোনয়ন বৈধ ছিলো। কিন্তু আজ আওয়ামী লীগের প্রার্থী আগা খান মিন্টু ছাড়া বাকি তিনজন তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। সে হিসাবে বলা যায় আগা খান মিন্টু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে যার মনোনয়ন বাতিল করা হয়েছে, তিনি হাইকোর্টে গিয়েছেন কি-না জানা যায়নি। তিনি প্রার্থিতা ফিরে পেলে দুই প্রার্থী নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, মনোনয়ন প্রত্যাশী ৩২ জনকে পেছনে ফেলে দলের মনোনয়ন পান শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি আগা খান মিন্টু। গত ৪ এপ্রিল সাবেক সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুতে এই আসনটি শূন্য হয়।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর