দায়িত্বজ্ঞানহীন রোহিতের ওপর চটেছেন গাভাস্কার

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষে টেস্টের দ্বিতীয় দিনশেষে ৩০৭ রানে পিছিয়ে আছে ভারত। নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে ভারত।

কামিন্সের বলে স্মিথের হাতে ক্যাচ দিয়ে মাত্র ৭ রান করে ফিরেন শুভমান গিল। তবে আরেক ওপেনার রোহিত শর্মা সতর্কতার সঙ্গে খেলতে থাকেন। কিন্তু মাত্র ৪৪ রান করে দৃষ্টিকটু আউট হয়ে ফিরে যান অভিজ্ঞ এই ক্রিকেটার।

তার এমন দায়িত্বজ্ঞানহীন শটে আউট হয়ে যাওয়ায় ব্যাপক সমালোচনা হয়েছে। নাথান লায়নের বলে বড় শট খেলার ঝুঁকি নিয়ে বসেন রোহিত। লং অনে সেই শট তালুবন্ধি করেন স্টার্ক।

দলের অভিজ্ঞ একজন ক্রিকেটারের এমন দায়িত্বজ্ঞানহীনতা দেখে ক্ষেপেছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। এমন দৃষ্টিকটু আউট সম্পর্কে রোহিতের কাছ থেকে কোনো অজুহাত শুনতে নারাজ তিনি।

রোহিত আউট হওয়ার পর ধারাভাষ্য কক্ষে গাভাস্কার বলেন, এটা অবিশ্বাস্য একটি শট। দায়িত্বজ্ঞানহীন শট। লং-অনে একজন ফিল্ডার রয়েছে, ডীপ স্কোয়ার লেগে একজন ফিল্ডার রয়েছে। এর আগে তুমি একটি বাউন্ডারি মেরেছো। এমন সময় তুমি কেন এই শট খেলবে? তুমি একজন সিনিয়র ক্রিকেটার। এমন শটের কোনো অজুহাত নেই। এমন ভুলের কোনো ক্ষমা নেই।

উল্লেখ্য, ব্রিসবেন টেস্ট নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৬২ রান সংগ্রহ করে দ্বিতীয় দিন শেষ করেছে ভারত। চেতেশ্বর পূজারা ৮ ও আজিঙ্কা রাহানে ২ রানে অপরাজিত আছেন।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর