নূরের পক্ষে আইনি লড়াই করবেন ড. কামাল

ডাকসুর সদ্য সাবেক ভিপি নূরুল হক নূরকে আইনী সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন গণফোরামের সভাপতি ও বাংলাদেশের সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন।

আজ (মঙ্গলবার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই কথা জানান। পাশাপাশি নূর ও তার সহকর্মীদের উপর দায়েরকৃত মামলাকে মিথ্যা আখ্যায়িত করে তীব্র নিন্দা জানিয়েছেন।

ড. কামাল বলে, ক্ষমতাশীল দলের একটি বিশেষ অঙ্গসংগঠনের মহিলা কর্মীদের দিয়ে বেশ কয়েকবার মিথ্যা ও নোংরা মামলা দিয়ে নূরকে হয়রানি করা হচ্ছে। অতীতেও রাজনৈতিক নেতৃবৃন্দদের বিরুদ্ধে গরু চুরির মামলা দিয়ে হয়রানি করেছিল কিন্তু শেষ রক্ষা পায়নি।

সরকারকে এই রাজনৈতিক নোংরামী বন্ধের আহ্বান জানিয়ে তিনি বলেন ভিপি নূরের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহারের দাবী জানান।

এর আগে গতকাল (সোমবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন ও ডাকসু ভিপি নূরসহ মট ৭ জনকে আসামি করে লালবাগ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। ওইদিনই সন্ধ্যায়ই এই মামলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে নূরসহ ৭ জনকে আটক করে নিয়ে যায় পুলিশ। নানা নাটকীয়তার পর গভীর রাতে মুচলেকা দিয়ে তারা ছাড়া পান।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর