৯ রান ও ২ উইকেটের মূল্য ২ কোটি!

টানা সাত বছর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব আল হাসান। তবে সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগে নিলামে সেই সাকিবকেই ছেড়ে দেয় কলকাতা। ১১তম আসরে দুই কোটি রুপিতে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। নতুন ঠিকানায় প্রথম বছরটি স্বপ্নের মতোই কাটিয়েছেন সাকিব।

সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে আইপিএলের ১১তম আসরে ১৭ ম্যাচে সাকিব ব্যাট হাতে করেছেন ২৩৯ রান। আর বল হাতে ঝুলিতে পুরেছেন ১৪টি উইকেট। দল শিরোপা জিতলে অবশ্য ষোলকলাই পূর্ণ হতো সাকিবের। কিন্তু ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে ৮ উইকেটে হারায় তা আর হয়নি।

যদিও ১২তম আসরে ভিন্ন চিত্রই দেখা যায়। দল সানরাইজার্স হায়দরাবাদ ১৪টি ম্যাচ খেললেও সাকিব মাঠে নেমেছেন মাত্র ৩টিতে। তারকা ও প্রতিভাবান বিদেশিতে ঠাসা হায়দরাবাদের একাদশে সাকিব ব্রাত্যই থেকে যান। এই ৩ ম্যাচে বাঁহাতি এই অলরাউন্ডারের ব্যাট থেকে আসছে মাত্র ৯ রান। ব্যাট হাতে সুযোগ পেয়েছিলেন অবশ্য একটি ম্যাচেই। আর বল হাতে ঝুলিতে পুরেন মাত্র ২ উইকেট।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয় টুর্নামেন্ট আইপিএলে এমন বিবর্ণ পারফরম্যান্স সাকিবের মতো বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের সঙ্গে বেমানানই।

আইপিএলের ১১তম আসর শেষে পারফরম্যান্সের বিচারে ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো একটি তালিকা প্রকাশ করেছিল। সেখানে দেখা যায়, সাকিবকে মাত্র দুই কোটি রুপিতে দলে ভেড়ালেও তার পারফরম্যান্সের বিচারে তা তখন বেড়ে দাঁড়িয়েছিল ৯ কোটি রুপি। বিক্রিত মূল্যের হিসাবে এটা প্রায় পাঁচগুণ! অর্থ্যাৎ সাকিব তার মূল্যের প্রায় পাঁচগুণ অর্থই পারফরম্যান্স দিয়ে গত আসরে ফিরিয়ে দিয়েছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর