মাথা গুঁড়িয়ে দেয়ার হুশিয়ারি এরদোয়ানের

সিরিয়ার মানবিজের প্রস্তাবিত সেফ জোন থেকে কুর্দি গেরিলারা সরে না গেলে তাদের মাথা গুঁড়িয়ে দেয়ার হুশিয়ারি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান।

তিনি বলেছেন, ১২০ ঘণ্টার যুদ্ধবিরতির পর কুর্দি গেরিলারা প্রস্তাবিত সেফজোন ছেড়ে চলে না গেলে তাদের মাথা গুঁড়িয়ে ফেলা হবে।
রাশিয়া যদি তুরস্কের সঙ্গে সমঝোতা করতে না পারে তাহলে আঙ্কারা নিজের মতো করে এগিয়ে যাবে জানিয়ে তিনি বলেন, নিরাপদ অঞ্চলে সিরিয়ার সেনাদের অবস্থানের ব্যাপারে রাশিয়ার সঙ্গে যদি তুরস্ক সমাধানে পৌঁছাতে ব্যর্থ হয়, তা হলে আঙ্কারা তার নিজের মতো করে ব্যবস্থা নেবে।

উল্লেখ্য, গত সপ্তাহে সিরিয়ায় কুর্দিবিরোধী অভিযান শুরু করে তুরস্ক। কয়েক দিন অভিযানের পর মার্কিন মধ্যস্থতায় ১২০ ঘণ্টার যুদ্ধবিরতির চুক্তি সই হয়।

চুক্তি অনুযায়ী, পাঁচ দিনের মধ্যে নিরাপদ অঞ্চল থেকে কুর্দি গেরিলাদের প্রত্যাহার করে নিতে হবে। কুর্দি গেরিলাদের দীর্ঘদিন ধরে মার্কিন সরকার সমর্থন দিয়ে আসছেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর