ভিসি বিরোধী আন্দোলন : বশেমুরবিপ্রবিতে ইউজিসির তদন্ত দল

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) পৌঁছেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) একটি তদন্ত দল।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় তদন্ত টিমের আহ্বায়ক ড. মো. আলমগীরের নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের একটি তদন্ত দল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে পৌঁছায়।

তদন্ত দলের অন্য সদস্যরা হলেন- ইউজিসি’র সদস্য ড. সাজ্জাদ হোসেন, ড. দিল আফরোজ বেগম, পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিচালক কামাল হোসেন ও কমিটির সদস্য সচিব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের উপ-পরিচালক মৌরি আজাদ।

তদন্ত কমিটির আহ্বায়ক ড. মো. আলমগীর সাংবাদিকদের বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি দেখার জন্য এসেছি। আমরা ছাত্র-শিক্ষক সবার সঙ্গে কথা বলবো। বিশ্ববিদ্যালয়টিকে আগের মতো অবস্থায় ফিরিয়ে আনতে জন্য যা করণীয় তা করার জন্যই এসেছি।

তিনি আরও বলেন, ছাত্র-শিক্ষক বাদেও যদি কেউ বিশ্ববিদ্যালয়কে ভালবাসেন বা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার ভাল পরিবেশ চান তারাও আমাদের সঙ্গে গোপালগঞ্জ সার্কিট হাউজে এসে কথা বলতে পারবেন। আমরা বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবো এবং প্রয়োজনীয় ফাইল দেখবো।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর