ঢাবির বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা শুক্রবার

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০২২-২৩ সেশনের স্নাতক ভর্তিতে বিজ্ঞান অনুষদের পরীক্ষা আগামীকাল শুক্রবার (১২ মে) সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। চলবে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসের তথ্য মতে, এবার ঢাবির ৫ হাজার ৯৬৫ আসনে ভর্তি পরীক্ষা হচ্ছে। এরমধ্যে বিজ্ঞান ইউনিটে মোট আসন ১ হাজার ৮৫১টি। যার মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ১ হাজার ৭৭৫টি, মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য যথাক্রমে ৫১ এবং ২৫টি আসন বরাদ্দ রয়েছে।

বিজ্ঞানে ১ হাজার ৮৫১টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১ লাখ ২৭ হাজার ৭৫টি। আসন প্রতি লড়াই হবে প্রায় ৬৯ জনের।

এদিকে ভর্তি পরীক্ষা ঘিরে গাড়ি পার্কিংয়ের জন্য আলাদা দিকনির্দেশনা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরীক্ষার্থীদের নির্বিঘ্নে চলাচলের সুবিধার্থে পরীক্ষার দিনগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরীণ সড়কসমূহে গাড়ি পার্কিং না করে শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের মুহসীন হল খেলার মাঠ, কেন্দ্রীয় খেলার মাঠ এবং বাংলা একাডেমি সম্মুখস্থ সোহরাওয়ার্দী উদ্যানে পার্কিং করার জন্য অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অন্যদিকে পরীক্ষার সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. মাকসুদুর রহমান। তিনি জানিয়েছেন, আগের দিনগুলোর মত আমাদের সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নিরাপত্তার বিষয়টি আগের মতই তদারকি করা হচ্ছে।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর