অল্পের জন্য বেঁচে গেলেন সংসদ সদস্য (এমপি) জিন্নাহ

বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এর মধ্যে একটি সড়ক দুর্ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের জাপা দলীয় সংসদ সদস্য (এমপি) শরিফুল ইসলাম জিন্নাহ। আজ শুক্রবার জেলা সদরের টিএমএসএস হাসাপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, আজ বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের জাপা দলীয় এমপি শরিফুল ইসলাম জিন্নাহ তার ল্যান্ডক্রুজার গাড়ি নিয়ে মহাস্থান মাজার মসজিদে জুমার নামাজ আদায় করতে বের হন।

পথে বেলা সাড়ে ১১টার দিকে জেলা সদরের টিএমএসএস হাসাপাতালের সামনের পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে তার গাড়ির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়।

দুর্ঘটনায় গাড়িচালক মো. ফিরদাউস আহত হলেও এমপি জিন্নাহ অল্পের জন্য প্রাণে বেঁচে যান। পরে তাকে সুস্থ আবস্থায় নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। এমপির শ্যালক শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু জানান, ঘটনাটি জানার পর এমপির সমর্থকরা ধাওয়া করে বাসটি জব্দ করে বগুড়া পুলিশ লাইনসে রাখে।

এদিকে, বগুড়ার প্রথম বাইপাস মহাসড়কে তিনমাথা রেলগেটের পর নুর বোডিংয়ের সামনে আরেকটি সড়ক দুর্ঘটনায় রবিউল ইসলাম নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নওগাঁর বদলগাছী উপজেলার জোলাপাড়ার ফজলুল হকের ছেলে রবিউল ইসলাম ঈদের ছুটিতে নওগাঁয় নিজ বাড়িতে ফিরছিলেন।

এ সময় পঞ্চগড়গামী একটি বিআরটিসি বাস পেছন থেকে চাপা দিলে গুরুতর আহত অবস্থায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ১০টায় তিনি মারা যান।

স্থানীয়রা বাসটি আটক করলেও বাসের চালক ও হেলপার ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।রবিউল ইসলাম স্যানোফি বাংলাদেশ লিমিটেডের সিনিয়র সাইন্টিফিক সেলস এক্সিকিউটিভ পদে সিরাজগঞ্জে চাকরি করতেন।

জেলা সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম জানান, বিআরটিসি বাসটি পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। নিহতের মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

অপরদিকে, বগুড়ার শেরপুর উপজেলার রানীরহাট সড়কের আড়ংশাইল নামক স্থানে আরেকটি সড়ক দুর্ঘটনায় সোহান হাসান নামের এক কলেজছাত্র নিহত এবং সোহাগ (২০) নামের এক মোটরসাইকেল আরোহী আহত হয়।

শেরপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা রতন হোসেন জানান, আজ বিকেল ৪টার দিকে শেরপুর সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র মো. সোহান তার বন্ধু সোহাগকে সঙ্গে নিয়ে মোটরসাইকেল যোগে রানীরহাটে যাচ্ছিল।

এ সময় একইদিক থেকে আসা দ্রুতগতির একটি চালবোঝাই ট্রাক মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সোহান হাসান নিহত হয়। আর গুরুতর আহত অবস্থায় সোহাগকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়।

নিহত সোহান হাসান (২২) বগুড়ার শেরপুর উপজেলার শান্তিনগর এলাকার মো. নুরুন্নবীর ছেলে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর