‘শেষ কথাটা রাখলেন না দিদি’

রাজনৈতিক নেত্রী হয়েও এত ভালোবাসা বোধ হয় খুব কম মানুষই পান। ধর্ম কিংবা রাজনীতির রঙ ছাড়িয়ে ভালোবাসা কুড়িয়েছেন তিনি। কে ভাবছে এমন করে চলে যাবেন।এখন তার প্রিয়জনদের অন্তর জুড়ে শুধুই বিস্ময়।

মৃত্যুটা মেনে নিতে পারছেন না কেউই। শেষ দেওয়া কথাটাও রেখে যেতে পারেননি, আক্ষেপের সুরে বললেন আর এক বিজেপি নেত্রী স্মৃতি ইরানি। তার টুইট এ যেন অভিমানের সুর।

স্মৃতি ইরানি ও প্রয়াত সুষমা স্বরাজ

স্মৃতি টুইটারে লিখেছেন, “দিদি আমার কিন্তু একটা ক্ষোভ আছে। আপনি বাঁশুরিকে বলেছিলেন একটা রেস্তোরাঁ বাছতে, সেখানে আমাদের লাঞ্চ করাতে নিয়ে যাবেন। আমাদের দুজনকে দেওয়া সেই কথা না রেখেই চলে গেলেন।”

সুষমা স্বরাজের মেয়ের নাম বাঁশুরী। তার সঙ্গেই হয়ত খেতে যাওয়ার কথা ছিল স্মৃতির। তাই দিদির কাছে বোনের অভিমান। এমনই ছিল তাঁর সম্পর্ক গুলো। কেউ মেয়ে, কেউ ভাই, কেউ বোনের মত। সবাইকে কাঁদিয়ে চলে গেলেন তিনি। রেখে গেলেন শুধু কিছু মধুর স্মৃতি।

মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালে ভর্তি হওয়ার কিছুক্ষণের মধ্যেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সঙ্কটজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল মঙ্গলবার সন্ধেয়। বুকে ব্যাথা নিয়ে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর