আর্তমানবতার সেবায় ইবির মার্কেটিং বিভাগ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবিতে) আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীর মায়ের চিকিৎসার জন্য অর্থ সাহায্য প্রদান করে আর্তমানবতার সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে মার্কেটিং বিভাগ।

সোমবার (৫ আগস্ট) বেলা ১২ টায় মার্কেটিং বিভাগের চেয়ারম্যানের কক্ষে বিভাগীয় শিক্ষার্থীদের অর্থ সহায়তায় প্রতিষ্ঠিত “ছাত্রকল্যাণ তহবিল” থেকে চতুর্থ বর্ষের এক শিক্ষার্থীর মায়ের চিকিৎসার জন্য প্রায় ১লক্ষ সাতাশ হাজার একশত টাকা এবং ডেঙ্গু আক্রান্ত এক ছাত্রকে চিকিৎসার জন্য ৪০০০ টাকা প্রদান করা হয়।

এসময় উপস্থিত থেকে অর্থ হস্তান্তর করেন, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমান। সাথে ছিলেন বিভাগীয় শিক্ষক শাহ আলম কবির প্রামানিক,সাদিকুল আজাদ, মাজেদুল হক প্রমুখ।

এবিষয়ে মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমান বলেন, আমাদের বিভাগের ছাত্র-ছাত্রীরা বিভিন্ন সময় বিভিন্ন রকমের সমস্যায় পড়ে, যেমন অসুখ-বিসুখ সহ অন্যান্য, এ ভাবনা থেকেই একটা ছাত্রকল্যান তহবিল তৈরি করার প্রয়োজনীয়তা অনুভব করি। এজন্য প্রতি মাসে জনপ্রতি ৫০ টাকা চাঁদা নির্ধারণ করা হলেও পরে গরিব ছাত্রদের কথা মাথায় রেখে ৩০ টাকা চাঁদা নির্ধারণ করা হয় এবং ছয় মাস পর পর ফরম ফিলআপের সময় একবারে টাকা তহবিলের জন্য ব্যবস্থা করা হয়।

তিনি অন্যান্য বিভাগের শিক্ষকদের মানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, তারাও যেন এরকম কিছু করে। সবসময় অপরের দিকে না তাকিয়ে নিজেরা যদি অল্প অল্প করে কিছু করে বিশাল তহবিল গঠন করা সম্ভব। এভাবে আমাদের মানুষ হিসেবে মানুষের জন্য এবং একে অপরের জন্য কাজ করা উচিত।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর