‘বিএনপি কোনো রাজনৈতিক দল না, বিচ্ছিন্নতাবাদী দল’

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, নির্বাচন প্রতিহতের নামে এহেন কোনো সন্ত্রাস নেই যা বিএনপি করেনি। তারা একটি বিচ্ছিন্নতাবাদী দল, তাদের কোনো রাজনৈতিক দল বলে আমি মনে করি না।

সোমবার (৮ মে) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, আন্দোলন করতে শক্তি লাগে, মানুষের ভালোবাসা লাগে। বিএনপির আন্দোলনের শক্তি তো নাই, এমনকি মানুষের ভালোবাসাও নাই।

তিনি বলেন, ড. এম এ ওয়াজেদ মিয়া ব্যক্তি জীবনে কতটা নির্লোভ ও নিরহংকারী ছিলেন তা নতুন করে বলার কিছু নেই। ক্ষমতার খুব কাছাকাছি থেকেও তিনি ছিলেন সাদামাটা এক মানুষ। জাতির পিতা বঙ্গবন্ধুর জামাতা হয়েও অতি সাধারণ জীবনযাপন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী হওয়া সত্ত্বেও তিনি কখনই ক্ষমতার ব্যবহার করেননি।

বঙ্গবন্ধু দুঃস্থ কল্যাণ সংস্থার সভাপতি মাহবুব হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর