বর্তমান ইসির ক্ষমতা নেই সুষ্ঠু নির্বাচন করার : ফখরুল

বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) সুষ্ঠু নির্বাচন করার ক্ষমতা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (৭ মে) ঠাকুরগাঁও মির্জা রুহুল আমিন মিলনায়তনে সদর উপজেলা বিএনপির সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, বর্তমান নির্বাচন কমিশন এই সরকার গঠন করেছে। তাই, এই সরকার থাকাকালীন ইসির সুষ্ঠু নির্বাচন করার ক্ষমতা নেই।

তিনি বলেন, এই সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। তবেই এদেশে দলীয় যে সংকট রয়েছে তা নিরসন হবে।

বিএনপির এই নেতা বলেন, রাষ্ট্রের সকল যন্ত্র ব্যবহার করে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার। মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে গৃহবন্দি এবং তারেক রহমানকে বিদেশে নির্বাসিত করা হয়েছে।

ফখরুল বলেন, আগামী নির্বাচনের মাধ্যমে সিদ্ধান্ত হবে এ দেশে ভোট, গণতন্ত্র, স্বাধীনতা ও মানুষের অধিকার থাকবে কিনা। তাই, সব শক্তিকে ঐক্যবদ্ধ করে জনগণের দ্বারা নির্বাচিত কল্যাণমূলক সরকার নিয়ে আসতে হবে।

তিনি বলেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। সরকারকে পদত্যাগ করতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়েই নতুন নির্বাচনের মধ্যমে দেশে উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির বাংলাদেশ বিনির্মানের জন্য লড়াই করতে হবে। তাই আমরা ১০ ও ২৭ দফা দাবি দিয়েছি।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর