রান্না ঘর থেকে বঙ্গভবন কোরআনে সব সমাধান আছে : ড. মিজানুর রহমান আজহারী

আন্তর্জাতিক ইসলামিক স্কলার, ড. মিজানুর রহমান আজহারী বলেছেন, রান্নাঘর থেকে বঙ্গভবন পর্যন্ত কোরআন নামক কিতাবে সব সমস্যার সমাধান দেয়া আছে। অর্থ বুঝে পবিত্র কোরআন পড়তে হবে। রাসূল(সাঃ) বলেছেন, পবিত্রতা ছাড়া কোরআন স্পর্শ করা যাবে না, স্পর্শ করতে হলে ওযু করতে হবে। একজন লেখক বইয়ের প্রথম ভূমিকায় ভূল ত্রুটি থাকতে পারে উল্লেখ্য করে পরবর্তী সংস্করণে শুদ্ধ করার ঘোষণা দেন। কিন্তু আল্লাহ পাক পবিত্র কোরআনে চ্যালেঞ্জ করে বলেছেন পারলে ভুল ধরে দেখাও।

রবিবার (৯ এপ্রিল) বিকাল ৫টায় কুয়ালালামপুরে হোটেল জি টাওয়ারে ৫ম বারের মতো কায়েদ ফাউন্ডেশন এর উদ্যোগে কায়েদ ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ডক্টর ফয়জুল হক এর সভাপতিত্বে এবং মালয়েশিয়াস্থ বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়নের সভাপতি পিএিচডি গবেষক আলমগীর চৌধুরী আকাশ ও রিয়াজ মাহমুদ এর যৌথ পরিচালনায় এই ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে আন্তর্জাতিক ইসলামিক স্কলার, শায়েখ ড. মিজানুর রহমান আজহারি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, হযরত কায়েদ সাহেব হুজুর যে ঐক্যনীতি বিশ্বাস করতেন,আজ সমাজে তার যথেষ্ট অভাব রয়েছে।ঐক্যবদ্ধ জীবন ছাড়া মানুষের কল্যান হতে পারেনা। তাই আমাদের সকল মুসলমানদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। মানুষ হিসেবে সবাইকে নিয়ে সমাজের পরিবর্তন করতে হবে। দেশের মানুষের ভাগ্যের ও সমাজের পরিবর্তনে দল, মত নির্বিশেষে সবাইকে নিয়ে কাজ করতে হবে। যুবকদের কর্ম সংস্থান তৈরি করতে হবে। বিদেশের মাটিতে বাংলাদেশের মান সম্মান রক্ষায় কমিউনিটির সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে একত্রে কাজ করার আহবান জানান আজহারী।

অনুষ্ঠানের সভাপতি ড. ফয়জুল হক তার বক্তব্যে বলেন, কায়েদ ফাউন্ডেশন যার নামে প্রতিষ্ঠা করা হয়েছে, সেই হযরত কায়েদ সাহেব হুজুর রহ. ছিলেন আজীবন ঐক্য প্রতিষ্ঠার অগ্রনায়ক। তিনি সমাজের সকল আস্তিকদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা, দল ও রাজনীতির উর্ধ্বে হানাহানী মুক্ত একটি আদর্শ সমাজ প্রতিষ্ঠার চেষ্টা করে দিয়েছেন। সমাজের মানুষের কল্যাণ ও ইসলাম প্রতিষ্ঠায় নিজ বাড়ীতে ৪২ টি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গিয়েছেন। দার্শনিক ও শিক্ষাবিদ হিসেবে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক পেয়েছেন স্বর্ণ পদক।প্রোগ্রামটি বাস্তবায়ন করতে যারা সহযোগিতা করেছেন, উপস্থিত সকল ইনফিউশনের শিল্পী, সাংবাদিক, সেচ্ছাসেবক, প্রশাসনিক কর্মকর্তা, হোটেলে ম্যানেজমেন্ট এর দায়িত্বাবান সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ড. ফয়জুল হক।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর