আগষ্টের প্রথম প্রহরে ইবিতে নানা কর্মসূচী

শোকের মাস আগস্টের প্রথম প্রহরে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মোমবাতি প্রজ্জলন,বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন,পুষ্প্যমাল্য অর্পণসহ নানা কর্মসূচী পালন করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়স্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতি মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‍্যালে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী মোমবাতি জ্বালিয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা,সাবেক প্রক্টর ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান,ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিসুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, ছাত্রলীগ সভাপতি এসএম রবিউল ইসলাম পলাশ,সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।

পরে মুর‍্যালের পাদদেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।
এসময় উপাচার্য বলেন, মুজিব একজন ব্যাক্তি নন, মুজিব একটি দেশ, মুজিব একটি অসম্প্রদায়িক জাতীয়তাবাদী প্রগতিশীল চেতনার নাম। তিনি বঙ্গবন্ধুকে হারানোর শোককে জাতির শক্তিতে পরিণত করার আহব্বান জানান। এছাড়া ছাত্রলীগের এ আয়োজনের জন্য বিশেষ ধন্যবাদ জানিয়ে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইবি ছাত্রলীগ সভাপতি এসএম রবিউল ইসলাম পলাশ এবং সঞ্চালনায় ছিলেন সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর