বিদ্যালয় মাঠে জলাবদ্ধতা, চরম বিপাকে শিক্ষার্থীরা (ভিডিওসহ)

কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভার পুর্ব লক্ষিয়া ১৩৪ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে পানি থাকায় চরম বিপাকে পড়েছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। বৃষ্টির পানিতে বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হেলিম জানান, সামান্য বৃষ্টিতেই বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়। মাঠে হাঁটু পানি জমে যায়। পানি বের হওয়ার কোন রাস্তা নেই। বিদ্যালয়ের চারিদিকেই বসতি ও পুকুর থাকায় বৃষ্টির পানি বিদ্যালয়ের মাঠ হতে বের হতে পারে না, যার ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এই পানি ১৫ থেকে ২০ দিন পর্যন্ত থাকে। বৃষ্টি হলে আবার একই অবস্থা হয়।এ অবস্থায় কোমলমতি শিক্ষার্থীরা কাঁদাপানিসহ শ্রেণি কক্ষে আসে। অনেক সময় শিক্ষার্থীরা পড়ে গিয়ে তাদের বইপুস্তক ও ড্রেস ভিজে যায়।

জানা যায় ১৯৯৮/৯৯ ইং খ্রিস্টাব্দে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ায পর থেকেই সমাপনী পরীক্ষা সমূহের ফলাফল সন্তোষজনক। শতভাগ পাশের সফলতা রয়েছে।

প্রধান শিক্ষক আরও জানান, বিদ্যালয়ের মাঠসহ ভৌত অবকাঠামোর উন্নয়ন হলে আরো ভালো লেখাপড়া ও ফলাফল করানো সম্ভব।

পিপুল ডেভলেপমেন্ট প্রসেস ( পিডিপি) চেয়ারম্যান এ্যাড. আ ন ম তানভীর হায়দার ভূঞাঁ বার্তা বাজারকে বলেন, পাকুন্দিয়া পৌরসভা “বি গ্রেডে উন্নতি হলেও সেবার মান উন্নতি হয়নি, অপরিকল্পিত নগরায়নের কারণে ও বর্তমান মেয়রের আমলে দুর্নীতির কারণে পৌরসভার উন্নয়নের বিভিন্ন দ্রাতব সংস্থা সরে গেছে। পৌরসভার নেই কোন সুয়াজ পানির লাইন, নেই কোন ড্রেনেজ ব্যাবস্থা, যার কারণে পাকুন্দিয়া সরকারি কলেজ, পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় সহ অনেক শিক্ষাপ্রতিষ্ঠান বাসাবাড়িতে অল্প বৃষ্টিতে পানিতে উঠে, জলাবদ্ধতার জন্য মশা ও বিভিন্ন রোগবালাই বেড়ে গেছে।

ভিডিও…..

, বিদ্যালয়ে পানি, বিপাকে শিক্ষক ও শিক্ষার্থীরা

, বিদ্যালয়ে পানি, বিপাকে শিক্ষক ও শিক্ষার্থীরা

Gepostet von Barta Bazar am Samstag, 27. Juli 2019

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর