ফেসবুকে গরুর মাংসের ছবি দেয়ায় মুসলিম যুবককে মারধর হিন্দুদের

মোদি সরকার দ্বিতীয় মেয়াদে ফের ক্ষমতায় আসার পর থেকে যেন ভারতীয় উগ্রবাদি হিন্দুরা মুসলিম নিদনে মরিয়া হয়ে উঠছেন।বিভন্ন অযুহাতে একের পর এক মুসলিম যুবকদের হত্যাও গণপিটুনি দিচ্ছেন। এবার তামিলনাডু রাজ্যে গরু মাংসের স্যুপ খাওয়ার ছবি ফেসবুকে পোস্ট করায় এক মুসলিম যুবককে মারধর করেছে স্থানীয় হিন্দুরা।

তামিলনাডু রাজ্যের নাগাপিত্তানাম জেলার কিল ভেলুর অঞ্চলে বসবাসকারী ওই যুবকের নাম মোহাম্মদ ফাইসান। বৃহস্পতিবার ( ১১ জুলাই) বিকাল ৩টার দিকে নিজের ফেসবুক প্রোফাইলে গরুর মাংসের স্যুপ খাওয়ার দু’টি ছবি পোস্ট করেন এবং খাবারের স্বাদের প্রশংসা করে ক্যাপশনও দেন তিনি।

এই পোষ্টের পরেই ওই দিন সন্ধ্যায় ফাইসানকে স্থানীয় চারজন হিন্দু তরুণ আক্রমণ করে। হামলায় ঘাড়ে এবং পিঠে চোট পাওয়া ফাইসানকে নাগাপিত্তানামের সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

এই ঘটনার পর ফাইসান বলেন, আমার পোস্ট করা ছবির নিচে তারা (হামলাকারীরা) খুবই আপত্তিজনক মন্তব্য করে। যদিও কিছুক্ষণ পর তারা সেসব মন্তব্য সরিয়ে নেয়। পরে আমি যখন মন্দিরের সামনে বসে ছিলাম তখন তারা দল বেঁধে আসে এবং আমার ওপর হামলা চালায়।

বিবিসি বাংলা জানায়, এই হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা চারজনই হিন্দুত্ববাদী গ্রুপ ‘হিন্দু মাক্কাল কাটচি’র সদস্য বলে জানা গেছে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর