ইবিতে গবেষনাখাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে বিক্ষোভ

মোস্তাফিজ রাকিব, ইবি প্রতিনিধিঃ গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রগতিশীল ছাত্রজোটের (ছাত্র ইউনিয়ন ও ছাত্রমৈত্রী) উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় দলীয় টেন্ট থেকে শুরু হওয়া এ বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবারও দলীয় টেন্টে এসে এক সমাবেশে মিলিত হয়।

এসময় সমাবেশে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদের সভাপতি নুরুন্নবি সবুজ, সাধারণ সম্পাদক জি কে সাদিক, দপ্তর সম্পাদক পিয়াস পান্ডে, ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক আব্দুর রউফ ও সাংগাঠনিক সম্পাদক শামিমুল ইসলাম সুমনসহ উভয় সংগঠনের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা নামমাত্র গবেষণা খাতে যে বরাদ্দ দেওয়া হয়েছে তা সংশোধন করে নতুন বাজেটের দাবি জানিয়ে বলেন,উচ্চশিক্ষা মানেই গবেষণাধর্মী পড়ালেখা। কিন্তু অর্থের অভাবে শিক্ষক-শিক্ষার্থী গবেষণা করতে ব্যর্থ হয়। তাই এই খাতে বরাদ্দ বৃদ্ধির দাবি জানান তারা।

উল্লেখ্য, গত ২৯ জুন বিশ্ববিদ্যালয়ের ২৪৫তম সিন্ডিকেটে ২০১৯-২০ অর্থবছরের জন্য ১৩৭ কোটি ১৬ লক্ষ বাজেট ঘোষণা করা হয়।উক্ত বাজেটে গবেষণা খাতে বরাদ্দ দেওয়া হয়েছে মাত্র ৮০ লাখ টাকা।যা মূল বাজেটের ০.৫৮ শতাংশ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর