বিসিএস থেকে চার হাজার নতুন চিকিৎসক নিয়োগের প্রস্তাব দিয়েছে সরকার

করোনা পরিস্থিতির অবনতিতে স্বাস্থ্যখাতে চিকিৎসকসংকট চরমে। তাই সাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গত শনিবার নিয়গবিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য জানিয়েছেন। এবারে ৪০০০ চিকিৎসক বিসিএস থেকে নেওয়া হবে। তবে কোন বিসিএস থেকে নেওয়া হবে তার সিদ্ধান্ত হয় নি।

এই পরিস্থিতিতে ৩৯ তম এবং ৪২ তম দুই বিসিএসই দাবি জানিয়েছেন। ৪২ তম বিসিএস উত্তীর্ণদের দাবি হল, এই চার হাজার চিকিৎসক যেন তাদের মধ্য থেকে নেওয়া হয়। কেননা চলমান মহামারির মধ্যেই তাঁরা প্রিলিমিনারীতে উত্তীর্ণ হয়েছেন। করোনার কারনে তাদের পরবর্তী পরীক্ষা স্থগিত করা হয়।

এইদিকে ৩৯ তম বিসিএস শিক্ষার্থীদের দাবি, তাদের নেওয়া হোক। ৩৯ তম বিসিএসের অপেক্ষমান তালিকা থেকে নতুন করে চিকিৎসক ক্যাডারের নিয়োগের দাবি জানিয়ে আসছেন ক্যাডারবঞ্চিতরা।

ক্যাডারবঞ্চিতরা বলছেন, পরবর্তীকালে কোভিড মহামারির শুরুতে প্রধানমন্ত্রীর দূরদর্শী চিন্তাভাবনার আলোকে এখান থেকে ২০২০ সালে ২০০০ চিকিৎসক দ্রুততম সময়ে নিয়োগ দেওয়া হয়।

এইদিকে ৩৯ তম বিসিএস এর দাবি, যারা পুরোটা সময় কোভিডের মধ্যে প্রতিনিয়ত সেবা প্রদান করে যাচ্ছে। বাকি ছয় হাজার ১০৭ জন চিকিৎসক এখনো নিয়োগের অপেক্ষায় রয়েছেন। তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডারে নিয়োগটাও বাতিল করা হয়েছে। বর্তমানে কোভিড পরিস্থিতি আগের চেয়েতেও ভয়ানক পরিস্থিতি ধারণ করেছে।

বার্তা বাজার/এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর