দুই জুয়াড়ির কারণেই স্থগিত হয়েছে আইপিএল!

সারা বিশ্বের মধ্যে ভারতে করোনার প্রকোপ সবচেয়ে ভয়ংকর অবস্থায় বিরাজ করছে। এর মধ্যেই চলছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)। তবে শেষ পর্যন্ত সংশ্লিষ্টদের মাঝেও ভাইরাসটি হানা দেওয়ায় ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড স্থগিত করেছে বিখ্যাত এই ক্রিকেট আসর।

কিন্তু এই টুর্নামেন্টের জৈব সুরক্ষা বলয় ভেদ করে কীভাবে করোনা সংক্রমণ ছড়ালো তা এখনো সুর্নিদিষ্ট করে এখনো বলতে পারেনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

এরই মধ্যে গুঞ্জন উঠেছে জুয়াড়িদের হাত হয়েছে এই স্থগিতাদেশের পেছনে। জৈব সুরক্ষা বলয় ভেদ করেছে দুই জুয়াড়ি। তারা ছদ্মনামে মাঠে প্রবেশ করে দলীয় গোপনীয় অনেক তথ্য ফাঁস করেছে বলে ইন্ডিয়া টুডের খবরে বলা হয়।

তাদের খবর জানানো হয়, গত ২ মে আইপিএলের ম্যাচ ছিল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। স্টেডিয়াম পরিষ্কার রাখার দায়িত্বে ৪০ জন কর্মীকে রেখেছিল দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন (ডিডিসিএ)। কিন্তু সেদিন স্টেডিয়াম রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিলেন ৪২ জন। এই বাড়তি ২ জন কে, কীভাবে ঢুকলেন? এই প্রশ্নগুলো এখন সামনে আসছে।

এদিকে আবার জুয়াড়ি সন্দেহে দু’জনকে গ্রেফতার করেছে দিল্লির পুলিশ। ওই দুজন সেদিন অরুণ জেটলি স্টেডিয়ামে কর্মী হিসেবে উপস্থিত ছিলেন। সুযোগ কাজে লাগিয়ে তারাই পিচ সংক্রান্ত বিভিন্ন তথ্য জুয়াড়িদের কাছে দিয়ে দিতো। এই দু’জনের কারণেই আইপিএলের জৈব সুরক্ষা বলয় ভেঙে পড়লো কিনা, সেই প্রশ্নও উঠছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর