বাড়ি ভাড়া মওকুফের দাবি বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের

মহামারি করোনা আতঙ্কে সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। বন্ধ রয়েছে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো। এই দুর্যোগের মুহূর্তে বাড়ি ভাড়া মওকুফের দাবি জানিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

বশেমুরবিপ্রবিতে আবাসন ব্যবস্থা কম থাকায় বেশীরভাগ শিক্ষার্থীদের থাকতে হয় বাইরের মেসে, কিংবা ভাড়া বাসায় ৷ তাই দেশের এই সংকটময় মুহূর্তে বিপাকে পড়েছে সাধারন শিক্ষার্থীরা। টিউশনের টাকা দিয়ে যাদের সমস্ত খরচ চলতো, তাদের সে ব্যবস্থাও বন্ধ হয়ে গেছে। এই অন্তিম পরিস্থিতিতেও মওকুফ করা হচ্ছেনা বাড়ি ভাড়া।

পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী এম. আমানউল্লাহ বলেন, বর্তমান সময়ে বাবার টাকা উপার্জনের কোন ব্যবস্থা নেই ৷ এমতাবস্থায় আমরা কিভাবে টাকা জোগাড় করে ভাড়া দিবো৷

প্রশাসনের কাছে এতটুকু বলতে চাই, অন্তত আমাদের চলতি মাসসহ আগামী মাসের ভাড়া মওকুফের ব্যবস্থা যেন করা হয়৷ এই অবস্থায় বাসা ভাড়া দেওয়া শুধু কষ্টসাধ্যই নয় অসম্ভবও বটে।

আরেক শিক্ষার্থী জাকির হোসেন বলেন, সার্বিক পরিস্থিতি ও মানবিক দিক বিবেচনা করে বাড়ি মালিকদের বিষয়টি আমলে নিয়ে সাধারন শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ করা উচিৎ। কারন দেশের এই করুন অবস্থায় অধিকাংশের পরিবারের উপার্জনক্ষম ব্যক্তির কাজ বন্ধ।

আবার যারা টিউশনি করে নিজের খরচ চালায় তারাও বাড়িতে আসায় এই পথ বন্ধ। তাই সবদিক দিয়ে একজন সাধারন শিক্ষার্থী দিশেহারা। এমতাবস্থায় তাদের কোনভাবেই মেস ভাড়া দেওয়া সম্ভব না।

এব্যাপারে আরও এক শিক্ষার্থী বলেন, বাড়ি ভাড়া মওকুফের দাবি অবশ্যই যৌক্তিক। এই অবস্থায় কোনোভাবেই ভাড়া দেয়া আমাদের পক্ষে সম্ভব না।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর