নির্বাচনী প্রচারণা ঘিরে দু’পক্ষের সংঘর্ষে নৌকার সমর্থক নিহত

শেষ ধাপে অনুষ্ঠিতব্য ইউ্নিয়ন পরিষদ নির্বাচনে্র প্রচারণাকে কেন্দ্র করে কুমিল্লার দেবিদ্বারে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে সুরুজ মিয়া নামে এক ব্যক্তি ঘটনাস্থলে নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত পাঁচ জন।

গতকাল রাতে উপজেলার ইউছুফপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কবির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মাজহারুল মামুনের (ঘোড়া) সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময়ে ব্যাপক হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত সুরুজ মিয়া নৌকা প্রার্থী কবির হোসেনের সমর্থক ছিলেন। নির্বাচনে কাজ করছিলেন ক্ষমতাসীন দলের হয়ে।

স্থানীয় লোকজন জানান, গতকাল রাত ১১টার দিকে ইউনিয়নের ইউছুফপুর গ্রামে নৌকা প্রার্থী কবির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মাজহারুল মামুনের সমর্থকদের মধ্যে প্রচারণাকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় হামলাকারীদের ধাক্কায় মাটিতে পড়ে গিয়ে সুরুজ মিয়া নামে নৌকার এক সমর্থক আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নৌকার প্রার্থী কবির হোসেন জানান, স্বতন্ত্র প্রার্থী মাজহারুল হক মামুন লোকজন নিয়ে তার ও তার সমর্থকদের ওপর এ হামলা চালিয়েছে। উভয়পক্ষের উপস্থিত হট্টগোল ও ভারী রাজনৈতিক পরিবেশ উক্ত ঘটনার নেপথ্যে কাজ করে।

বার্তাবাজার/ এম এইচ আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর