তুরস্কে ত্রাণ পাঠানোর ঘোষণা দিলেন শায়খ আহমাদুল্লাহ

তুরস্ক ও সিরিয়াতে ভয়াবহ ভূমিকম্পে মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ তুরস্কের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

বাংলাদেশ সরকারের পাশাপাশি এবার তুরস্কের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন শায়খ আহমাদুল্লাহ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) তিনি তার ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে বলেন, তুরস্কে ভূমিকম্প পরবর্তী উদ্ধার কাজে অংশ নেওয়ার জন্য বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা ইতোমধ্যে তুরস্ক পৌঁছেছেন এবং তাঁরা উদ্ধার কাজে অংশ নিয়েছেন। আলহামদু লিল্লাহ।

আস-সুন্নাহ ফাউন্ডেশন সাধ্যানুযায়ী (তুর্কি দূতাবাসের মাধ্যমে) তুরস্কে ত্রাণ সামগ্রী পাঠাবে ইন-শা-আল্লাহ। এ ব্যাপারে ঢাকাস্থ তুর্কি দূতাবাসে যোগাযোগ করা হয়েছে। দূতাবাসের চাহিদা অনুযায়ী প্যাডিং জ্যাকেট পাঠানো হবে ইনশাআল্লাহ।

কোনো গার্মেন্টস কর্তৃপক্ষ/সাপ্লাইয়ারের কাছে যদি প্যাডিং জ্যাকেট রেডি থাকে, যোগাযোগ করার জন্য অনুরোধ করছি। উল্লেখ্য, জ্যাকেট মাইনাস টেন ডিগ্রিতে ব্যবহারযোগ্য হতে হবে।

কেউ সহযোগিতা করতে চাইল যোগাযোগ করুন: 01409979952 এই নম্বরে।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি সোমবার স্থানীয় সময় ভোর ৪টা ১৭ মিনিটে ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে কেঁপে ওঠে তুরস্ক ও তার প্রতিবেশী দেশ সিরিয়া। ওই ভূমিকম্পের ১৫ মিনিট পর ৬ দশমিক ৭ মাত্রার আরও একটি বড় ভূমিকম্প এবং পরে অনেকগুলো আফটারশক হয়।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএসের তাৎক্ষণিক এক বিবৃতিতে বলা হয়, তুরস্কের দক্ষিণাঞ্চলীয় কাহরামানমারাশ প্রদেশের গাজিয়ানতেপ শহরের কাছে ভূপৃষ্ঠের ১৭ দশমিক ৯ কিলোমিটার গভীরে ছিল ভূমিকম্পটির উৎপত্তিস্থল।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর