শাপলা ফোরামের সভাপতি ড. রেজওয়ান, সম্পাদক ড.মাহবুবর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সভাপতি হিসেবে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে ইলেকট্রনিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড.মাহবুবর রহমান নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত গত ২৯ জুন শনিবার শাপলা ফোরামের কার্যনির্বাহী পর্ষদ নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হয়। আজ রবিবার প্রধান নির্বাচন কমিশনার ও অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আব্দুল মুঈদ এবং সহকারী নির্বাচন কমিশনার অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, ড. সাজ্জাদুর রহমান টিটু সাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

মূলত সংগঠনের সংবিধান অনুযায়ী সর্বাধিক ভোটপ্রাপ্ত ১৫ জনকে নিয়ে আলোচনার মাধ্যমে চূড়ান্ত এ কমিটি করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মেহের আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল।
সদস্য অধ্যাপক ড. জাকারিয়া রহমান,অধ্যাপক ড. মো কামাল উদ্দিন, অধ্যাপক ড.কাজী আখতার হোসেন, অধ্যাপক ড. আলমগীর হোসেন,অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. মাহবুবুর রহমান, অধ্যাপক ড. রেবা মন্ডল, অধ্যাপক ড. ইব্রাহিম আবদুল্লাহ ও সহকারী অধ্যাপক ড. প্রদীপ কুমার অধিকারী।

জানা যায়, শাপলা ফোরামের নব-নির্বাচিত সভাপতি ড. রেজওয়ানুল ইসলাম বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত আছেন। এছাড়াও বর্তমানে পরিবহন প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন। পূর্বে তিনি ছাত্র উপদেষ্টা সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পর্যায়ে ভুমিকা পালন করেছেন। ছাত্র উপদেষ্টা থাকাকালীন শিক্ষার্থীদের জন্য নিষ্ঠার সাথে কাজ করে গেছেন এবং দৃঢ় ভাবে শিক্ষার্থীদের নানাবিধ সমস্যার সমাধান করেছেন। বর্তমানে পরিবহন প্রশাসক হিসেবে যোগদানের পরেই পরিবহন ক্ষেত্রে নিয়ে এসেছেন আমূল পরিবর্তন। পরিবহন পুলে যোগ করেছেন নতুন বাস, অ্যাম্বুলেন্স। বিশ্ববিদ্যালয়ের বার্ষিক পরিবহন খরচ অনেকাংশেই কমিয়ে নিয়ে এসেছেন তিনি। শাপলা ফোরামের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন এবং বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যের দায়িত্ব পালন করে যাচ্ছেন। ইতি পূর্বে তিনি নিষ্ঠা ও সৎ সাহসিকতার সাথে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রক্টর থাকাকালীন সময়ে তিনি ক্যাম্পাসকে প্রগতিশীল চর্চার দ্বার উন্মুক্ত করেছিলেন, পরিবেশ বান্ধব একটি ক্যাম্পাস উপহার দিয়েছিলেন এবং শিবিররমুক্ত ক্যাম্পাস ঘোষণা করেছেন। তিনি বঙ্গবন্ধু হলের প্রভোস্টের দায়িত্বও পালন করেছন। বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের নতুন এ নেতৃত্ব ক্যাম্পাসের অগ্রযাত্রাকে আরো বেগবান করবে বলে আশাবাদী সংশ্লিষ্ট সকলে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর