যুক্তরাষ্ট্রে একসাথে ১৮ গাড়ির সংঘর্ষে ৮ অনাথ শিশুর মৃত্যু

যুক্তরাষ্ট্রের আলাবামায় একসঙ্গে ১৮টি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে ৮ জনই শিশু বলে এক খবরে জানিয়েছে বিবিসি। শনিবার (১৯ জুন) ঝড়ো হাওয়ার কবলে পড়ে গাড়িগুলো দুর্ঘটনায় পতিত হয়।

জানা যায়, নিহত শিশুরা সবাই তাল্লাপুসা কাউন্টি গার্লস র‍্যাঞ্চ নামক একটি অনাথ আশ্রমের গাড়িতে অবস্থান করছিল। তারা সবাই ওই প্রতিষ্ঠানে থাকতো। নিহতদের মধ্যে সবার ছোট শিশুটির বয়স মাত্র ৪।

এছাড়া ক্রান্তিয় এ ঝড়ে ধ্বংস্তুপে পরিণত হয়েছে আলবামার কয়েক’শ ঘরবাড়ি।

প্রতিষ্ঠানটির তত্ত্বাবধায়ক, শেরিফ ইয়ুথ র‌্যাঞ্চেস ফেসবুক পোস্টে লিখেছে, আমরা আজ গভীরভাবে শোকাহত। র‌্যাঞ্চ পরিবার আজ বড় এক ক্ষতির মধ্যে পড়েছে। আমাদের একটি গাড়ি দুর্ঘটনায় নয় শিশু মারা গেছে। দুর্ঘটনায় আরও অনেকে আহত হয়েছেন। তবে সংখ্যাটা কতজন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সে এক ভয়াবহ দৃশ্য। আমার জীবনে আমি যত সড়ক দুর্ঘটনা দেখেছি এটি সবচেয়ে ভয়াবহ।

বাটলার কাউন্টির কর্নার ওয়েন গ্যারলক জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে নয় মাস থেকে ১৭ বছর বয়সী শিশু রয়েছে। তিনি বলেন, রাস্তা ভেজা থাকার কারণে গাড়িগুলো সড়কে আটকে যায়। যার ফলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। যার পরিণতিতে ঘটে এই দুর্ঘটনা। এছাড়া এ দুর্ঘটনায় নিজের গাড়িতে এক ব্যক্তি ও তার নয় মাসের কন্যাশিশু নিহত হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর