প্যারাসিটামল ওষুধ শিশিতে ভরে করোনা ভ্যাকসিন বলে বিক্রি!

ভারতে করোনার সংক্রমণ এখন লাঘাম ছাড়া ঘোড়ার মত টগবগিয়ে বেড়েই চলেছে। সেই তুলনায় ভ্যাকসিনের জোগান কম। এই মোক্ষম সুযোগ কাজে লাগিয়েছে একটি অসাধু চক্র।

দেশটির কোভিড-১৯ প্রতিরোধী ভ্যাকসিন রেমডিসিভিরের (Remedisvir) খালি কাঁচের শিশিতে তরলীকৃত প্যারাসিটামল ঢুকিয়ে তা ভ্যাকসিন হিসেবে বিক্রি শুরু করেছিল একটি চক্র। আর প্রতিটা ভ্যাকসিনের দামও নিচ্ছিল ৩৫ হাজার টাকা করে। অবশেষে চক্রটিকে ধরতে পেরেছে মহারাষ্ট্রের পুলিশ।

জিনিউজের খবরে বলা হয়, মহারাষ্ট্রে ভয়ংকর আকার ধারন করেছে করোনা সংক্রমণ। রাজ্যে করোনা টিকা দেওয়া শুরু হলেও প্রয়োজনের তুলনায় তা একেবারেই অপ্রতুল। ফলে বেসরকারি ক্ষেত্রে টিকার চাহিদা ও দাম বাড়ছিল হুহু করে। সেই সুযোগটাই নিয়েছিল মহরাষ্ট্রের বারামতি জেলার একটি চক্র। পরে ক্রেতা সেজে অপরাধীদের গ্রেফতার করল পুলিশ।

প্রকাশিত খবরে বলা হয়, গোপনে পুলিশের কাছে খবর আসে একটি চক্র এই অপকর্ম করে যাচ্ছে। যার প্রেক্ষিতে গোয়েন্দা পুলিশ তাদের আস্তানায় অভিযান চালায়। গ্রেফতার করা হয় প্রশান্ত গড়ক, শঙ্কর পিসে, দিলীপ গায়কোয়াড ও সন্দীপ গায়কোয়াড নামে ৪ জনকে। তাদের সাথে আরও কে কে জড়িতভ তা জানতে চলছে জিজ্ঞাসাবাদ।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর