বিশ্বে করোনায় মৃত্যু ২৯ লাখ ৫৮ হাজার ছাড়াল

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ফের বাড়ছে। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৭২ লাখ ৫২ হাজার ৬২১ জন। মারা গেছেন ২৯ লাখ ৫৮ হাজার ৬২৯ জন ও সুস্থ হয়েছেন ১১ কোটি ৪ লাখ ৩৩ হাজার ১৬৩ জন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১৯ লাখ ৯০ হাজার ১৪৩ জন। মারা গেছেন ৫ লাখ ৭৬ হাজার ২৯৮ জন ও সুস্থ হয়েছেন ২ কোটি ৪৫ লাখ ৬০ হাজার ৮৫৬ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৫ লাখ ২১ হাজার ৪০৯ জন। এ পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৫৫ হাজার ৩১ জন।

আক্রান্তের তালিকায় দুইয়ে ও মৃত্যুর তালিকায় তিনে রয়েছে ভারত। দেশটিতে করোনায় এখন পর্যন্ত ১১ কোটি ৩৬ লাখ ৮৬ হাজার ৭৩ জন আক্রান্ত হয়েছেন ও মারা গেছেন ১ লাখ ৭১ হাজার ৮৯ জন।

উল্লেখ্য, বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জন ও মারা গেছেন ৯ হাজার ৮২২ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৮১ হাজার ১১৩ জন।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর