বিএনপির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী: সাইপ্রাস যুবদলের আলোচনা সভা অনুষ্ঠিত

মঙ্গলবার (২৭ অক্টোবর) সাইপ্রাসের স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় নিকোশিয়া সিটি হল রুমে বি এন পির ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে সাইপ্রাস যুবদল।

সাইপ্রাস যুবদলের প্রথম যুগ্ন আহবায়ক আবদুল্লাহ শাহনেওয়াজের সভাপতিত্বে এবং যুগ্ন আহবায়ক এস এম ফেরদৌসের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সাইপ্রাস বি এন পির আহবায়ক সুজন ভুঁইয়া। বিশেষ অতিথি ছিলেন সাইপ্রাস বিএনপির প্রথম যুগ্ন আহবায়ক সারােয়ার আলম টুটুল, যুগ্ন আহবায়ক সুলতান মাহমুদ, রবিন তালুকদার।

এছাড়া আরো উপস্থিত ছিলেন সাইপ্রাস যুবদলের সদস্য বিপ্লব আফ্রাহ, সোহেল আজিজ, মোহন, রনি, সাকির, সাকিব, সাদনান প্রমুখ। আলোচনা সভায় যুবদলের আহবায়ক একে নিরব ফ্রান্স থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।

এসময় বক্তারা বলেন, এক দলীয় শাসন ব্যবস্থা বাকশাল কায়েমের মধ্যদিয়ে বাংলাদেশকে রাজনৈতিক ভাবে বিকলাঙ্গ করা হয়েছিল। সৃষ্টি হয়েছিল এক বিরাট রাজনৈতিক শুন্যতা। সেই কঠিন সময়ে দেশের এ শুন্যতা পূরণ করতে দেশ প্রেমিক রাষ্ট্রনায়ক জিয়াউর রহমান ১৯৭৮ সালের ১লা সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন।

বক্তারা আরও বলেন, বাকশালী সরকার শুধু রাজনৈতিক নেতৃবৃন্দকেই নয় জনসাধারনকে ও নির্যাতন নিপীড়নের নজির স্থাপন করে দুর্নীতির মাধ্যমে দেশের সম্পদ লুন্টন করছে। জনগনের সহযোগীতায় গনতন্ত্র পুনঃরুদ্ধার করে দেশের মানুষ এ জুলুম নির্যাতন ও নিপীড়নের বিচার করবে ইনশাআল্লাহ।

সভায় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা এবং চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করা হয়।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর