মুসলিমদের পাকিস্তানে চলে যেতে বললেন ভারতের পুলিশ কর্মকর্তা

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে উত্তাল ভারত। বিজেপি শাসিত উত্তর প্রদেশে এ আইনের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলা হয়েছে। এবার আন্দোলনকারী মুসলিমদের পাকিস্তানে চলে যেতে বললেন উত্তর প্রদেশের এক পুলিশ কর্মকর্তা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গতকাল শুক্রবার উত্তর প্রদেশের মীরাটের একটি মুসলিম প্রধান অঞ্চলে গিয়ে এ মন্তব্য করেন মীরাটের পুলিশ সুপার অখিলেশ নারায়ণ সিং।

একটি ভিডিওতে দেখা যায়, অখিলেশ নারায়ণ সিং দাঙ্গা সরঞ্জাম নিয়ে একটি সরু গলি দিয়ে হাটছিলেন। তার সঙ্গে দাঙ্গা সরঞ্জাম নিয়ে আরও কয়েকজন পুলিশকে দেখা যায়।

অখিলেশ সিং টুপি পরিহিত কয়েকজনকে দেখে থামেন। টুপি পরিহিত দুজনের উদ্দেশে তিনি বলেন, ‘কোথায় যাও? যে গলিতেও যাও, সেই গলিই আমি ঠিক করব।’ পরে ওই দুজনের একজন বলেন, ‘আমরা আমাদের নামাজ পড়তে গেছিলাম।

এ উত্তরে সন্তুষ্ট হননি এ পুলিশ কর্মকর্তা। এক ধাপ এগিয়ে তিনি বলেন, ‘সে ঠিক আছে। না হলে আপনাদের যারা যে কালো আর নীল ব্যাজ পরে আছেন, তাদের পাকিস্তানে চলে যেতে বলুন।’

এখানেই থামেননি অখিলেশ সিং, তিনি সাম্প্রদায়িক মন্তব্য করেই যান। বেশ বিক্ষুব্ধ দৃষ্টিতে ওই পুলিশ কর্মকর্তা ফিরে এসে বলেন, ‘প্রত্যেককে ঘর থেকে এনে আমি জেলে ভরে দেব।’ পরে তিনি মন্তব্য করেন, ‘আমি সবাইকে শেষ করে দেব।’

আত্মপক্ষ করে অখিলেশ সিং বলেছেন, ‘কিছু অসামাজিক মানুষ পাকিস্তানপন্থী বক্তব্য দিচ্ছিলেন। আমরা সবাই ওখানে দেখতে এসেছিলাম কারা কারা পাকিস্তানপন্থী বক্তব্য রাখছে।’

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর