ফুটফুটে শিশুটিকে ফেলে গেল কে?

ফেনীতে আবারও এক নবজাতক উদ্ধার করা হয়েছে। সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বারান্দা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। উন্নত চিকিৎসার জন্য তাকে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে শিশুটি অনেকটাই শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

অজ্ঞাতপরিচয় কন্যা শিশুটির বয়স ৩ দিন বলে জানিয়েছেন চিকিৎসক।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, বুধবার রাত ৯টার দিকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারি খাদিজা নবজাতক একটি শিশুর কান্না শুনে হাসপাতালের বারান্দায় যান। এ সময় বিছানার নিচে একটি কাঁথায় মোড়ানো অবস্থায় নবজাতক একটি কন্যা শিশু দেখতে পান তিনি। খবর পেয়ে তাকে উদ্ধার করে চিকিৎসা সেবার ব্যবস্থা করেন হাসপাতাল কর্তৃপক্ষ।

শিশুটিকে যিনি উদ্ধার করেন তিনি বলেন, এক নারী এসে আমাকে বলে একটা বাচ্চা পাওয়া গেছে। তখন আমি দৌড়ে আসি। এসে দেখি ১৬ নাম্বার বেডের নিচে ভেতরের দিকে পড়ে আছে।

রাতেই হাসপাতাল পরিদর্শনে যান সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আক্তার। এ সময় কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়। দেখভালের দায়িত্ব দেয়া হয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনকে।

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর ফেনীর পরশুরাম আঞ্চলিক সড়কের আনন্দপুর এলাকায় ব্যাগের ভেতর থেকে অজ্ঞাত পরিচয়ের একটি নবজাতক শিশু উদ্ধার করে এলাকাবাসী। শিশুটি এখনও ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর