স্কুলছাত্রীকে গণধর্ষনের পর হত্যা : ৪ জনের ফাঁসি

মানিকগঞ্জের সিংগাইরে পঞ্চম শ্রেণীর এক স্কুলছাত্রীকে গণধর্ষণের পর হত্যার ঘটনায় দায়ের করা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মামলা থেকে খালাস দেয়া হয়েছে দুইজনকে।

মঙ্গলবার দুপুর ২টায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আলী হোসাইন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, এনামুল হক, রমজান আলী, আব্দুল হাকিম ও ফাইজুল। আসামি আব্দুল হাকিমের উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়। মামলার অন্য আসামিরা পলাতক রয়েছে। খালাসপ্রাপ্তরা হলেন, মুরাদ ও সাইফুল।

মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ১৬ জুলাই স্কুলে যাওয়ার পথে ওই স্কুলছাত্রীকে অপহরণ করে আসামিরা। পরে স্কুলের পাশের একটি পাটক্ষেতে নিয়ে পালাক্রমে ধর্ষণ শেষে শ্বাসরোধ করে তাকে হত্যা করে তারা। পরে এ ঘটনায় স্কুলছাত্রীর চাচা বাদি হয়ে ৬ জনকে আসামি করে মামলা করেন। আদালত মোট ১৫ জনের সাক্ষ্য শেষে ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে চারজনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। অপর দুই আসামিকে এই মামলা থেকে খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি এ কে এম নুরুল হুদা রুবেল। আসামিপক্ষের আইনজীবী ছিলেন এ্যাড. নুরুজ্জামান হোসেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর