ক্যাসিনোকাণ্ড: কোটি টাকা ও স্বর্ণসহ দুই আওয়ামী লীগ নেতা আটক

ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজধানীর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়াকে আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার সকালে (২৪ সেপ্টেম্বর) তাদেরকে আটক করা হয়। সে সময় তাদের কাছ থেকে নগদ ১ কোটি ৫ লাখ টাকা এবং বিপুল পরিমাণ স্বর্ণ উদ্ধার করেছে।

সম্প্রতি পরিচালিত দুর্নীতিবিরোধী অভিযান উঠে আসে অনেক তথ্য। তারই ধারাবাহিকতায় একে একে ধর পড়ছেন সরকার দলীয় অনেক প্রভাবশালী নেতা।

রিমাণ্ডে থাকা যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, জি কে শামীম এবং কৃষক লীগ নেতা শফিকুল আলম ফিরোজ জিজ্ঞাসাবাদে ক্যাসিনোর বিষয়ে পুলিশকে অনেক তথ্য দিয়েছেন। ক্যাসিনোর সঙ্গে পুলিশের অনেক ঊর্ধ্বতন কর্মকর্তার যোগসাজশ পাওয়া গেছে।ক্ষমতাসীন দলের একাধিক প্রভাবশালী নেতার নামও বেরিয়ে এসেছে।ফলে এ অবস্থায় রীতিমতো বিব্রত অবস্থায় পড়েছেন তদন্তসংশ্লিষ্টরা। তাই মামলাগুলোর তদন্তভার র‌্যাবকে দেয়া হচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। পুলিশের উচ্চপর্যায়ের একাধিক সূত্র এসব তথ্য জানিয়েছে।

অবৈধ জুয়া-ক্যাসিনোর বিরুদ্ধে বুধবার থেকে শুরু হওয়া অভিযানে এ পর্যন্ত র‌্যাবের হাতে আটক হয়েছেন ২১৫ জন। এদের মধ্যে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেয়া হয়েছে ২০১ জনকে।রিমান্ডে আছেন যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, জি কে শামীম এবং কৃষক লীগ নেতা শফিকুল আলম ফিরোজসহ ১৩ জন। তাদের আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর