শেখ ফজিলাতুন্নেছা: পর্দার অন্তরালে থাকা এক মহীয়সী নারী

আজ ৮ই আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, মহীয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিক। গোপালগঞ্জের টুঙ্গীপাড়া গ্রামে ১৯৩০ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন।

৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আজ সকালে রাজধানীর বনানীতে তার কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।সেখানে গণমাধ্যমকর্মীদের সামনে বঙ্গমাতাকে নিয়ে কথা বলেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবকে ইতিহাসের পর্দার অন্তরালে থাকা বীর নারী আখ্যায়িত করে এ সময় কাদের বলেন, বঙ্গবন্ধু দীর্ঘ ১২ বছরের জেল জীবনে তিনি একদিকে ঘর অন্যদিকে দল সামলেছেন। কিন্তু সামনে না এসে থেকেছেন সবসময় পর্দার অন্তরালে।

কাদের আরো বলেন, বাংলাদেশের ইতিহাসের অসীম সাহসী এক নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের আজ জন্মদিন। আগস্টে তার জন্ম আগস্টেই তার রক্তাক্ত বিদায়। আনন্দ-বেদনা হাসি-কান্নার মিশেলে আজ আমরা তার শ্রদ্ধা সমাধিস্থলে শ্রদ্ধা জানাতে এসেছি।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে জাতির পিতা হত্যাকারীদের নিষ্ঠুর, বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে তিনিও মৃত্যু বরণ করেন।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর