বাংলাদেশ একজন ভালো বন্ধু হারালো: প্রধানমন্ত্রী

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, সুষমা স্বরাজ বাংলাদেশের ভালো বন্ধু ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশ একজন ভালো বন্ধু হারালো।

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম প্রধানমন্ত্রীর বরাত দিয়ে বলেন, দুই দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার ক্ষেত্রে তার অবদানকে স্মরণ করবে বাংলাদেশ।

উল্লেখ্য, মঙ্গলবার (৬ আগস্ট) রাতে ৬৭ বছর বয়সে মারা যান সুষমা স্বরাজ। এর আগে সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হলে তাকে নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসে (এআইআইএমএস) নিয়ে যাওয়া হয়।

ইন্দিরা গান্ধীর পর তিনিই ভারতের প্রথম নারী যিনি পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি ভারতের পার্লামেন্টে সাতবার এবং বিধানসভায় তিনবার সদস্য নির্বাচিত হন। মাত্র ২৫ বছর বয়সে তিনি হরিয়ানা রাজ্যের সর্বকনিষ্ঠ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দিল্লির পঞ্চম মুখ্যমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর