সাতক্ষীরায় বিষমুক্ত হিমসাগর আম আহরণ উদ্বোধন করলেন জেলা প্রশাসক

দেশের সীমানা পেরিয়ে বিদেশেও খ্যাতি ছড়িয়েছে সাতক্ষীরার সুস্বাদু আম হিমসাগর। ২০১৫ সালে সাতক্ষীরাকে ম্যাংগো ক্যাপিটাল হিসাবে ঘোষনা দিয়ে শুরু হয় এই আম রফতানি।

আজ বুধবার আনুষ্ঠানিকভাবে হিমসাগর আম গাছ থেকে পাড়া শুরু হয়েছে। সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নে শুইলপুর গ্রামের মোহাম্মদ আলী গাজীর ৫০ বিঘা জমিতে ২০০০ এর অধিক হিমসাগর আমগাছের বাগানে জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির আনুষ্ঠানিকভাবে বিষমুক্ত নিরাপদ আম আহরণের শুভ উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির বলেন, সাতক্ষীরার খ্যাতি ধরে রাখার জন্য এবারও বিষমুক্ত নিরাপদ আম বাজারজাতকরন করা হচ্ছে। সম্পূর্ন পুষ্ট, মিষ্ট এই আমের কদর রয়েছে সারা বিশ্বে। আমরা এই সুনাম ধরে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছি।”

বিশেষ অতিথি হিসেবে কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইদ মেহেদী, উপজেলা সহকারী কমিশনার ভূমি আজহার আলী, উপজেলা কৃষি কর্মকর্তা ওয়াসিম উদ্দিন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হাসান নাইম সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর