প্রথম আলোর সাংবাদিকের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবিতে জয়পুরহাটে মানববন্ধন করা হয়েছে।

শুক্রবার বিকেলে জয়পুরহাট বন্ধুসভার উদ্যোগে শহরের জিরো পয়েন্ট পাঁচুর মোড়ে কেন্দ্রীয় মসজিদের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ মানববন্ধন থেকে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও জানানো হয়। জয়পুরহাট বন্ধুসভার নাজমুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন, প্রথম আলোর জয়পুরহাট জেলা প্রতিনিনিধি, রবিউল ইসলাম, ডিবিসি জেলা প্রতিনিধি শামীম কাদির, মাছরাঙা টেলিভিশনের জেলা সংবাদদাতা আল মামুন, সাংবাদিক মিলন রায়হার, নেওয়াজ মোরশেদ নোমান, বন্ধুসভার সাধারণ সম্পাদক সুরাইয়া পারভিন।

মানববন্ধনে বক্তরা বলেন, প্রথম আলোর একটি খবরকে কেন্দ্র করে সাংবাদিককে রাতের আঁধারে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। প্রথম আলোর সম্পাদকসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মধ্যরাতে মামলা করা হয়েছে। এটা সাংবাদিকদের ভয় দেখানোর জন্য ও সাংবাদিকের কণ্ঠরোধ করার জন্য করা হয়েছে। প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানকে অবিলম্বে মুক্তি ও দেশবরেণ্য সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে দায়ের করা হয়রানীমূলক মামলা প্রত্যাহার করতে করতে হবে।
স্বাধীনভাবে মত প্রকাশের বড় বাধা ডিজিটাল নিরাপত্তা আইন। এই আইন সাংবাদিকতাকে সংকুচিত করেছে। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। অন্যথায় সব শ্রেণিপেশার মানুষকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর