প্রথম আলোর ভিত্তিহীন সংবাদের নিন্দা বাংলাদেশ সম্পাদক ফোরামের

সম্প্রতি দৈনিক প্রথম আলোয় যেভাবে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশন করে রাষ্ট্র এবং জাতির ভাবমূর্তি ক্ষুণের চেষ্টা করা হয়েছে বলে সেই সংবাদের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ সম্পাদক ফোরাম।

শুক্রবার (৩১ মার্চ) বাংলাদেশ সম্পাদক ফোরামের পক্ষে প্রধান উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ও আহ্বায়ক রফিকুল ইসলাম রতন ও সদস্য সচিব ফারুক আহমেদ তালুকদার এক বিবৃতি নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতি জানান, গণতন্ত্রের জন্য স্বাধীন গণমাধ্যম ভূমিকা অপরিহার্য। কিন্তু আমরা মনে করি গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতার নামে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশন স্বাধীন সাংবাদিকতার নীতিমালা এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পরিপন্থী ও অপরাধমূলক। অবশ্যই পত্রিকাটির যে কোনো সংবাদ পরিবেশনের অধিকার আছে, কিন্তু সে সংবাদ যদি হয় মিথ্যা ও উদ্দেশ্যমূলক, তা অবশ্যই সাংবাদিকতা নীতিমালার পরিপন্থী, নিন্দনীয় ও অপরাধমূলক কাজ।

বিবৃতি আরও জানায়, এ ব্যাপারে সুনির্দ্দিষ্ট মামলা হতে পারে। তবে একজন সাংবাদিককে রাতের আধারে আইন-শৃঙ্খলাবাহিনীর তুলে নেয়াটাও সমর্থন যোগ্য নয়। ভবিষ্যতে এ ধরনের মিথ্যা ও উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে রাষ্ট্রের ও জাতির ভাবমূর্তি ক্ষুণের চেষ্টা থেকে সবাইকে বিরত থাকার জন্য আহ্বান জানান।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর