অবশেষে তোশাখানা মামলা থেকে মুক্তি পেলেন ইমরান খান

অনেক জলঘোলার পর অবশেষে তোশাখানা মামলা থেকে মুক্তি পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার (৩০ মার্চ) ইমলামাবাদের স্থানীয় একটি আদালত তাকে এই মামলা থেকে মুক্তি দেন।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের কাছ থেকে পাওয়া উপহারগুলো তিনি বিক্রি করে দিয়েছেন। এসব উপহারের মধ্যে ১০ লাখ ডলার মূল্যের উচ্চদামের একটি ঘড়িও ছিল। পাকিস্তানের উপহার সংরক্ষণ (তোশাখানা) নীতি অনুসারে, এসব উপহার রাষ্ট্রের সম্পদ হিসেবে থাকবে, যতদিন না সেগুলো উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়। যদিও ইমরান বরাবরই এই অভিযোগ অস্বীকার করে আসছিলেন।

এর আগে, মামলাটির শুনানিতে ধারাবাহিকভাবে অনুপস্থিত থাকায় চলতি মাসের শুরুতে ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এরপর তাকে গ্রেপ্তার করতে গেলে পুলিশের সঙ্গে ইমরান সমর্থকদের কয়েক দফা সংঘর্ষও হয়। এতে বেশ কয়েকজন আহত হন। পরে আবার গ্রেপ্তারি পরোয়ানা বাতিল করা হয়।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর