গাছের শিকর কাটার অভিযোগে রক্তাক্ত বীর মুক্তিযোদ্ধা

জমির মাটি কাটার সময় গাছের শিকর কেটে গেছে। সে কারনে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেমকে রক্তাক্ত করেছে তারই প্রতিবেশী জোবেদ গংরা। এতে মুক্তিযোদ্ধার পরিবারের আরও ৫জন সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার(২৮ মার্চ) আদিতমারী উপজেলার দুর্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। পুলিশ ও স্থানীয়রা জানান, বেশ কয়েক বছর আগে বীরমুক্তিযোদ্ধা আবুল কাসেমের (৭৫) বাড়ি যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছিল প্রতিবেশি জোবেদ আলীর পরিবার। বিষয়টি নিয়ে গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তৎকালীন জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিনে গিয়ে বীরমুক্তিযোদ্ধার যাতায়তের রাস্তা স্বাভাবিক করে দেন।

এরপর থেকে ক্ষিপ্ত ছিল জোবেদ গংরা। সেই বিরোধের জেরে ধরে বীরমুক্তিযোদ্ধা আবুল কাসেম গাছের শিকরের অংশ বিশেষ কেটে গাছের ক্ষতি করেছে বলে অভিযোগ তার উপর হামলা চালায়। এসময় বীরমুক্তিযোদ্ধার ছেলে শাহাজান বাদশা (৩৫), নাতি আনিচুর রহমান (২২) ও মেয়ে বিজলি বেগম (৩৫) ও জামাতা জহুরুল হক(৪০) এগিয়ে আসলে তারাও মারধরের শিকার হয়।পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় বীরমুক্তিযোদ্ধাসহ আহতদের উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে তারা চিকিৎসা নিচ্ছেন তবে সবাই শঙ্কা মুক্ত রয়েছেন বলে হাপাতাল কতৃপক্ষ জানিয়েছে।

হাসপাতালের বেডে থাকা বীরমুক্তিযোদ্ধা আবুল কাসেম বলেন, জোবেদ গংরা প্রভাবশালী হওয়ায় কেউ তাদের বিরুদ্ধে মুখ খুলে না। দুই বছর আগে রাস্তা বন্ধ করে দিয়েছিল। যাতে জমি বাড়ি ছেড়ে পালিয়ে যাই। কিন্তু তখনকার প্রশাসনের হস্তক্ষেপে তারা পারেনি। আবার তারা আমার মাথায় দা দিয়ে কোপ দিয়েছিল হাত দিয়ে রক্ষা চেষ্টা করায় হাত কেটে গেছে। এ ঘটনায় থানায় মামলা করার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, রক্তাক্ত অবস্থায় বীর বীরমুক্তিযোদ্ধা থানায় এসে মৌখিক ভাবে জানিয়েছেন। তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর