কুমারখালীতে সভাপতির বিরুদ্ধে বিদ্যালয়ে শহীদ মিনার ভাঙার অভিযোগ

পূর্ব শত্রুতার জেরে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ধলনগর মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সভাপতির বিরুদ্ধে শহীদ মিনারের একাংশ ভাঙার অভিযোগ উঠেছে। রোববার (২৬ মার্চ) দুপুরে থানার ওসির কাছে লিখিত এজারার করেছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম।

এজাহারে অত্র বিদ্যালয়ের সাবেক সভাপতি মো. রাশেদুল হকসহ ৫ জনকে আসামি করা হয়েছে। এছাড়াও অজ্ঞাত আসামি করা হয়েছে ৩/৪ জনকে।

লিখিত এজাহার ও স্থানীয় সুত্রে জানা গেছে, সম্প্রতি এমপিওভুক্ত করা হয়েছে উপজেলার চাদপুর ইউনিয়নের ধলনগর মাধ্যমিক বিদ্যালয়টি। মো. রাশেদুল হক ওই বিদ্যালয়ে ২০০৬ সালে পরিচালনা পরিষদের সভাপতি ছিলেন। ব্যক্তিগত সুবিধা ভোগ করার জন্য এমপিওভুক্ত হওয়ার পর সাবেক সভাপতি বিদ্যালয় নিয়ে নানান ষড়যন্ত্র শুরু করেছেন। গত শনিবার দুপুরে সাবেক সভাপতির নির্দেশে ওই এলাকার রিপন হোসেন (৪৫), রুহুল আমীন (৫০), রবিউল ইসলাম (৬৫) ও মাজেদুল ইসলাম (৬০) সহ কয়েকজন বেআইনীভাবে বিদ্যালয় চত্ত্বরে প্রবেশ করে এবং বিদ্যালয়ে কংক্রিটের টাইলস করা শহীদ মিনারের মাঝখানের লাল বৃত্তের একাংশ দেশীয় অস্ত্র দিয়ে ভেঙে ফেলে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম বলেন, ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য পূর্বশত্রুতার জেরে সাবেক সভাপতি শহীদ মিনারের একাংশ ভেঙেছে। তিনি বিচারের আশায় থানায় লিখিত এজারহার জমা দিয়েছেন।

অভিযোগ অস্বীকার করে সাবেক সভাপতি মো. রাশেদুল হক বলেন, শিক্ষকদের বেতন করার জন্য প্রধান শিক্ষক তাঁর স্বাক্ষর জাল করেছেন। তিনি শিক্ষা অফিসে লিখিত অভিযোগ করায় মিথ্যে নাটক সাজাচ্ছে। তাঁর ভাষ্য, গত শনিবার দুপুরে তাঁর বাড়িতে প্রধান শিক্ষকের লোকজন হামলা চালায়। হামলা করে যাওয়ার সময় হয়তো তাঁরা নিজেরায় শহীদ মিনার ভাঙতে পারে।

তবে এ বিষয়ে স্থানীয়রা কোনো কথা বলতে রাজি হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, ‘এমপিওভুক্ত হওয়ার পর বিদ্যালয় নিয়ে রাজনীতি শুরু হয়েছে। নানান ঘটনা ঘটছে। এনিয়ে কথা না বলায় ভাল।’

ওসি মো. মোহসীন হোসাইন বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। লাল বৃত্তে হালকা ক্ষত রয়েছে। লিখিত অভিযোগ পেয়েছেন তিনি।তদন্ত সাপক্ষে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি ষড়যন্ত্র কি না তা ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে জানায় ওসি।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর