নানা আয়োজনে সাভারে মহান স্বাধীনতা দিবস পালিত

নানা আয়োজনে ঢাকার সাভার উপজেলা প্রশাসন মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৩ পালন করেছে। রোববার (২৬ মার্চ) প্রথম প্রহরে মাননীয় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধার্ঘ্য অর্পণের পর সাভার উপজেলা প্রশাসন বীর শহীদদের উদ্দেশ্যে পুস্পার্ঘ্য অর্পণ করে।

সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাজহারুল ইসলাম এর নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি প্রদান কালে এসময় উপস্থিত ছিলেন, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: সায়েমুল হুদা, সাভার ভূমি কার্যালয়ের সহকারী কমিশনার মো: ইসমাইল হোসেন, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি)  আনোয়ার হোসেন, আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মাছুমা আক্তার প্রমুখ।

পরে সাভার উপজেলা পরিষদের স্বাধীনতা চত্বরে সাভার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, ইউএনও মাজহারুল ইসলাম প্রমুখসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিকে রোববার (২৬ মার্চ) সাভার অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ের মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় পতাকা উত্তোলন ও প্যারেড অনুষ্ঠিত হয়। এসময় ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা নির্বাহী অফিসার মো: মাজহারুল ইসলাম, সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র প্রমুখসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পরে ২৬শে মার্চ বিকালে সাভার উপজেলা প্রশাসন উপজেলা পরিষদের মাঠে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান ও ইফতার এর আয়োজন করে। সাভার উপজেলা নির্বাহী অফিসার মো: মাজহারুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি মন্ডলী’র সদস্য  বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো: কামরুল ইসলাম এমপি, ঢাকা- ১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খাঁন মিন্টু ও সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

অনুষ্ঠানে এসময় সাভার উপজেলাধীন সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাভার উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর