আলফাডাঙ্গায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও ইফতার মাহফিল

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ফরিদপুরের আলফাডাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। একইসঙ্গে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৬ মার্চ) বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হকের সভাপতিত্বে উপজেলার প্রায় তিন শতাধিক বীর মুক্তিযোদ্ধা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এরআগে সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। এরপর সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুর হোসেন, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ এর অঙ্গ ও সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, আলফাডাঙ্গা পৌরসভা, আলফাডাঙ্গা প্রেসক্লাব, এনজিও সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। উপজেলার সকল সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত এবং বে-সরকারি ভবনে (স্ব-স্ব প্রতিষ্ঠানে) জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এদিকে আলফাডাঙ্গা আরিফুজ্জামান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সকাল সাড়ে ৯টায় জাতীয় পতাকা উত্তোলন শেষে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক ও আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. আবু তাহের।

এবছর দিবসটিতে পবিত্র মাহে রমজানের কারণে সীমিত পরিসরে কুচকাওয়াজে অংশ নেয় পুলিশ, আনসার-ভিডিপি ও বিএনসিসি দল।

এছাড়াও জাতির শান্তি কামনা করে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত, হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশনের মধ্য দিয়ে দিনব্যাপী দিবসটি পালিত হচ্ছে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর