রমজানের প্রথম দিনেই ইসরায়েলের হামলায় ফিলিস্তিনি নিহত

রমজানের প্রথম দিনেই ইসরায়েলি বাহিনীর হামলায় এক ফিলিস্তিনি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ মার্চ) তুলকারেম শহরে এই ঘটনা ঘটেছে বলে জানায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গুলিতে নিহত ২৫ বছর বয়সী ওই ব্যক্তির নাম আমির আবু খাদিজেহ।

জানা গেছে, গত এক বছরে পশ্চিম তীরে সক্রিয় হওয়া বেশ কয়েকটি সশস্ত্র গোষ্ঠীর মধ্যে একটি তুলকারেম ব্রিগেড। আবু খাদিজেহ এই সংগঠনের প্রতিষ্ঠাতাদের একজন। আবু খাদিজেহ যে বাড়িতে ছিলেন ওই বাড়ির মালিককেও আটক করেছে ইসরায়েলি বাহিনী। অথচ গত রোববার এক বৈঠকে ইসরায়েলি ও ফিলিস্তিনি কর্মকর্তারা সহিংসতা হ্রাস করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

এদিকে ইসরায়েলি পুলিশ জানিয়েছে, বন্দুক হামলার সন্দেহভাজন এক ফিলিস্তিনিকে ধরতে বৃহস্পতিবার সকালে অভিযান চালায় তারা। এসময় গুলিতে ওই ব্যক্তি নিহত হয়।

গত রমজানেও জেরুজালেমের আল-আকসা মসজিদ প্রাঙ্গণে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। গত একবছরে ইসরায়েলি বাহিনীর হামলায় পশ্চিম তীরে ২৫০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। একই সময়ে বন্দুক হামলায় ৪০ জনেরও বেশি ইসরায়েলি এবং তিনজন ইউক্রেনীয় নিহত হয়েছেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর